পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 4, 2022, 3:05 PM IST

ETV Bharat / city

Swapan Banerjee: সিপিআই রাজ্য সম্পাদক পদে পুনর্নির্বাচিত স্বপন বন্দ্যোপাধ্যায়

সিপিআই-এর রাজ্য সম্পাদক (CPI State Secretary) হিসেবে পুনর্নির্বাচিত হলেন স্বপন বন্দ্যোপাধ্যায় (Swapan Banerjee)৷ তিন দিনের রাজ্য সম্মেলন শেষে সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷

Swapan Banerjee re-elected as CPI State Secretary
সিপিআই রাজ্য সম্পাদক পদে পুনর্নির্বাচিত স্বপন বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 4 সেপ্টেম্বর:সিপিআই রাজ্য সম্পাদক (CPI State Secretary) পদে পুনর্নির্বাচিত হলেন স্বপন বন্দ্যোপাধ্যায় (Swapan Banerjee)। শনিবার রাতে তিনদিনের রাজ্য সম্মেলন শেষে সর্বসম্মতিক্রমে তাঁকে রাজ্য সম্পাদক করা হয়েছে বলে দলীয় সূত্রে খবর ।

রাজ্য সম্মেলনের প্রাক্কালে রাজ্য সম্পাদক পদে কে হবেন ? নতুন কোনও মুখে বেছে নেওয়া হবে নাকি পুরনো মুখই থাকবে, তা নিয়ে সিপিআই-এর অন্দরে দ্বিমত তৈরি হয়েছিল বলে শোনা যাচ্ছিল । যদিও রাজ্য নেতৃত্বের একাংশের বক্তব্য, এ রকম কোনও দ্বিমত ছিল না । সর্বসম্মতিক্রমে স্বপন বন্দ্যোপাধ্যায়কেই রাজ্য সম্পাদক হিসেবে বেছে নেওয়া হয়েছে ।

এ বারের রাজ্য সম্মেলন হয় পশ্চিম মেদিনীপুরে । প্রাক্তন রাজ্য সম্পাদক প্রবোধ পাণ্ডার নামাঙ্কিত মঞ্চে রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হয় । দলের শীর্ষ নেতা তথা সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজা উপস্থিত ছিলেন এই সম্মেলনে । প্রাক্তন রাজ্য সম্পাদক প্রবোধ পাণ্ডার মৃত্যুর পর স্বপন বন্দ্যোপাধ্যায়কে অন্তর্বর্তী রাজ্য সম্পাদক করা হয় । 27তম রাজ্য সম্মেলনে তাঁকেই পুনর্নির্বাচিত করা হয়েছে । তাঁর নেতৃত্বেই আগামীতেই রাজ্যজুড়ে নানা কর্মসূচি নেওয়া হবে । একইসঙ্গে, এই সম্মেলন থেকে 81 জনের রাজ্য পরিষদ গঠন করা হয়েছে ।

আরও পড়ুন:বামফ্রন্টে ভরসা না রেখেই নিজেদের উদ্যোগে জমি ফেরানোর মরিয়া চেষ্টা সিপিআইয়ের !

সূত্রের খবর, এই সম্মেলন থেকেই সিপিআই-এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে, আগামীতে নিজেদের উদ্যোগে প্রত্যেকটি জেলা স্তর থেকে ব্লক পঞ্চায়েত ও রাজ্যস্তরে নানা রকম কর্মসূচি শুরু করা হবে । বামফ্রন্ট কী করল বা অন্যান্য বামপন্থী দলগুলি কী করল, শুধু সে দিকে তাকিয়ে না থেকে নিজেদের কর্মসূচি গ্রহণ করবে সিপিআই ৷ এক কথায় বামফ্রন্টের ভরসায় না থেকে নিজেদের উদ্যোগেই আমজনতাকে বামমুখী করতে উদ্যোগী হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন সিপিআই কর্মী সদস্যরা । সার্বিকভাবে বামফ্রন্টের অন্যান্য জোটসঙ্গী নিজের নিজের অবস্থান এবং বামফ্রন্টের জায়গা ফেরত পাওয়ার চেষ্টা করছে কি না, সেদিকে লক্ষ্য না রেখেই সিপিআইকে নিজেদের উদ্যোগে অবস্থা বদলের মরিয়া চেষ্টা চালিয়ে যেতে হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর ।

ABOUT THE AUTHOR

...view details