পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 20, 2021, 9:06 PM IST

Updated : May 20, 2021, 10:08 PM IST

ETV Bharat / city

আপাতত রাজ্যে কৃষক সম্মান নিধির কিস্তি বন্ধ হোক, মোদিকে চিঠি দিলীপের

এই প্রকল্পে কৃষকদের আর্থিক সাহায্য দেওয়ার ক্ষেত্রে রাজ্যে দুর্নীতি হতে পারে, আশঙ্কা রাজ্য বিজেপির ।

stopped-installment-of-pradhan-mantri-kisan-samman-nidhi-scheme-dilip-ghosh-writes-letter-to-narendra-modi
stopped-installment-of-pradhan-mantri-kisan-samman-nidhi-scheme-dilip-ghosh-writes-letter-to-narendra-modi

কলকাতা, 20 মে : প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধি প্রকল্পে বাংলার কৃষকদের যে তালিকা রাজ্য সরকার পাঠিয়েছে, তা যেন ভাল করে যাচাই করা হয় । এই প্রকল্পে কৃষকদের আর্থিক সাহায্য দেওয়ার ক্ষেত্রে রাজ্যে দুর্নীতি হতে পারে, আশঙ্কা রাজ্য বিজেপির । সেই কারণে বাংলার কৃষকদের আপাতত পরবর্তী কিস্তির টাকা দেওয়া বন্ধ হোক ৷ চিঠি লিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । একইসঙ্গে অনুদান প্রাপকদের সঠিক তালিকা তৈরির জন্য রাজ্যে কেন্দ্রীয় মন্ত্রীদের একটি দল পাঠানোরও দাবি জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি ।

নরেন্দ্র মোদিকে লেখা দিলীপ ঘোষের চিঠি ৷

বৃহস্পতিবার দিলীপ ঘোষ মোদিকে যে চিঠি লিখেছেন তাতে কী কী দুর্নীতি হতে পারে তার 4টি আশঙ্কা জানিয়েছেন, 6টি পরামর্শও দিয়েছেন । সেখানেই লেখেন, রাজ্য সরকারের পাঠানো কৃষকদের তালিকাকে যেন ভাল করে যাচাই করে কেন্দ্র । যতদিন তা না হচ্ছে, ততদিন বাংলায় পরের দফার টাকা পাঠানো বন্ধ থাকুক । এইসঙ্গে গরিব কৃষক ও ভাগচাষিরা যাতে কেন্দ্রীয় সরকারের নির্ধারিত দামে ফসল বিক্রি করতে পারে, তাও নিশ্চিত করতেও আর্জি জানান দিলীপ ৷

প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে দিলীপ ঘোষের অভিযোগ, রাজ্যে প্রধানমন্ত্রী কৃষক সম্মান নিধি প্রকল্পের সুবিধা পেতে 23 লাখ কৃষক আবেদন করেছিল ৷ যদিও প্রথম দফার টাকা পেয়েছেন মাত্র 7 লাখ চাষি । বাকি কৃষকদের ক্ষেত্রে রাজ্য সরকার প্রয়োজনীয় উদ্যোগ নেয়নি ।

Last Updated : May 20, 2021, 10:08 PM IST

ABOUT THE AUTHOR

...view details