পশ্চিমবঙ্গ

west bengal

ভিড় নিয়ন্ত্রণের জন্য স্টেশনের বাইরে পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা

বুধবার থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন। ভিড় নিয়ন্ত্রণের জন্য ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। আজ এই নিয়ে নবান্নে বৈঠক করলেল স্বরাষ্ট্র সচিব।

By

Published : Nov 9, 2020, 9:48 PM IST

Published : Nov 9, 2020, 9:48 PM IST

Updated : Nov 9, 2020, 9:58 PM IST

Rail
লোকাল ট্রেন

কলকাতা, 9 নভেম্বর : লোকাল ট্রেনের ভিড় নিয়ন্ত্রণের জন্য যাবতীয় ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। স্টেশনের বাইরে মোতায়েন থাকবে প্রচুর পুলিশ । ব্যবস্থা নেওয়া হচ্ছে কোভিড সতর্কতার। আজ নবান্নে 10 জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করে ভিড় নিয়ন্ত্রণের রণকৌশল তৈরি করলেন স্বরাষ্ট্র সচিব।


বুধবার থেকে চালু হচ্ছে লোকাল ট্রেন। রেল কর্তৃপক্ষের পাশাপাশি ভিড় নিয়ন্ত্রণ করা নিয়ে চ্যালেঞ্জের মুখে পড়েছে রাজ্য প্রশাসনও। কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করা যাবে তা নিয়ে আজই নবান্নে একদফা প্রস্তুতি সেরে নিল রাজ্য সরকার। 10 জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে ভিড় নিয়ন্ত্রণ নিয়ে সতর্কতামূলক ব‍্যবস্থা নিলেন স্বরাষ্ট্র সচিব।


সূত্রের খবর, যাত্রীর ভিড়ে যাতে অপ্রীতিকর অবস্থা তৈরি না হয় তার জন্য প্রতিটি স্টেশনের বাইরে মোতায়েন থাকবে প্রচুর পুলিশ। থাকবে বিপর্যয় মোকাবিলা বাহিনী। এছাড়াও কোভিড পরিস্থিতিকে মাথায় রেখে থার্মাল চেকিংয়ের ব্যবস্থাও থাকবে। প্রতিটি যাত্রীকে বাধ্যতামূলক ভাবে মাস্ক পরে প্রবেশ করতে হবে রেল স্টেশনে। ভিড় নিয়ন্ত্রণ নিয়ে আগামীকাল জেলা প্রশাসনের সঙ্গে আরও একটি বৈঠক করার কথা রয়েছে রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকদের।


Last Updated : Nov 9, 2020, 9:58 PM IST

ABOUT THE AUTHOR

...view details