পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

একাধিক দাবি নিয়ে মুখ্যমন্ত্রী ও পরিবহনমন্ত্রীকে ডিপুটেশন সরকারি বাসের চালক সংগঠনের

অল ওয়েস্ট বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট সংগ্রামী শ্রমিক কর্মচারি সংগঠন আজ তাঁদের সমস্যার কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছে ডেপুটেশন জমা দেয়।

By

Published : Jul 16, 2020, 9:52 PM IST

Kolkata
Kolkata

কলকাতা,16 জুলাই : সম্প্রতি এক সরকারি বাস চালাকের কোরোনা সংক্রমণে মৃত্যু,সরকারি বাসগুলিকে স্যানিটাইজ় না করা ও কর্মীদের বাড়তি কাজ করানোর প্রতিবাদে সরব হল পরিবহন কর্মীরা। আজ অল ওয়েস্ট বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট সংগ্রামী শ্রমিক কর্মচারি সংগঠনের তরফে তাঁদের সমস্যার কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছে ডেপুটেশন জমা দেওয়া হয়।


অল ওয়েস্ট বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট সংগ্রামী শ্রমিক কর্মচারি সংগঠনের রাজ্য সম্পাদক দিবাকর ভট্টাচার্য এই বিষয়ে জানান,"একের পর এক পরিবহন কর্মী অসুস্থ হয়ে পড়ছেন। সম্প্রতি অনন্ত পাত্র নামে এক চালক কোরনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।" এছাড়াও তিনি অভিযোগ করে বলেন," কর্মীদের দিয়ে অতিরিক্ত কাজ করানো হচ্ছে ,এই মহামারি প্রতিরোধে ন্যূনতম সুরক্ষিত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। কর্মীরা অসুস্থ হলে তাঁদের চিকিৎসা না করিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে,এমনকি কোনও কর্মী কোরোনায় আক্রান্ত হলেও তাঁরা উপযুক্ত চিকিৎসার দায়িত্ব নিতে চাইছেন না সংস্থাটি,অসুস্থ অবস্থায় ছুটি নিলে তাঁর বেতন কাটাচ্ছে,অসুস্থ অবস্থায় কাজেই যোগ না দিলে ছাঁটাইয়ের হুমকিও দেওয়া হচ্ছে । তিনি আরও বলেন,"আধিকারিকরা নির্দিষ্ট স্থানে নিয়মিত যাচ্ছেন না কিন্তু কর্মীদের কাজ করতে বাধ্য করা হচ্ছে।"

প্রত্যেক কর্মীকে নিয়মিত টেস্ট করানোর জন্য প্রতিটি ডিপোতে মেডিকেল সেন্টার চালু করতে হবে। পর্যাপ্ত পরিমাণে কোরোনা প্রতিরোধের সামগ্রী সরবরাহ করতে হবে। কর্মীদের কাজের ঘণ্টা বাড়ানো এবং লক্ষ্যের বোঝা বাড়ানোর বন্ধ করতে হবে-- এর মতো একাধিক দাবি পেশ করা হয় ।

ABOUT THE AUTHOR

...view details