পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 1, 2020, 3:19 PM IST

ETV Bharat / city

COVID 19 : কীভাবে সংক্রমিত বেলঘরিয়ার মৃত ? উত্তর খুঁজছে প্রশাসন

একের পর এক কোরোনা সংক্রমিতের মৃত্যুতে চাপ বাড়ছে প্রশাসনের ৷ কীভাবে কামারহাটির ওই ব্যক্তির শরীরে কোরোনার সংক্রমণ হল, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তর ।

ছবি
ছবি

বেলঘরিয়া, 1 এপ্রিল : রাজ্যে কোরোনায় সংক্রমিত হয়ে মৃত আরও এক ৷ কামারহাটি পৌরসভার 57 বছর বয়সি ওই ব্যক্তি বেশ কিছুদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন ৷ গত 23 মার্চ তিনি হাসপাতালে ডায়ালিসিস করতে যান ৷ তখন থেকেই তাঁর শরীরে কোরোনার বেশ কিছু উপসর্গ দেখা যায় ৷ এরপর 27 মার্চ তাঁকে ভরতি করা হয় হাসপাতালে ৷

30 মার্চ ওই ব্যক্তির সোয়াবের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় ৷ গতকালই সোয়াবের রিপোর্ট হাতে পায় হাসপাতাল কর্তৃপক্ষ ৷ রিপোর্টে তাঁর শরীরে ভাইরাসের সংক্রমণের কথা নিশ্চিত করা হয় ৷ এরপর আজ সকালেই ওই ব্যক্তির মৃত্যু হয় ৷ এই নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল ছয় ৷ একের পর এক কোরোনা সংক্রমিতের মৃত্যুতে চাপ বাড়ছে প্রশাসনের ৷ কীভাবে কামারহাটির ওই ব্যক্তির শরীরে কোরোনার সংক্রমণ হল, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তর ।

স্থানীয় সূত্রে জানা গেছে, দিন কয়েক আগে ভিনরাজ্যের এক আত্মীয় তাঁর বাড়িতে এসেছিলেন । সেই ব্যক্তির থেকে সংক্রমণ হতে পারে বলে অনুমান করছে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে জড়িতদের একাংশ । এছাড়া রথতলা এলাকায় মৃত ব্যক্তির একটি খাবারের দোকানও আছে । সেখান থেকেও তাঁর শরীরে ভাইরাসের সংক্রমণ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে । স্বাস্থ্য দপ্তর মৃতের পরিবারের সদস্যদের কোয়ারান্টাইনে রাখার নির্দেশ দিয়েছে । একইসঙ্গে মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসার পর এলাকায় যাতে আতঙ্ক না ছড়ায়, সেদিকেও নজর রাখছে প্রশাসন ।

ABOUT THE AUTHOR

...view details