পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 27, 2022, 5:30 PM IST

ETV Bharat / city

Biman Banerjee meets Governor: রাজ্যপালের সঙ্গে দেখা করলেন অধ্যক্ষ, আলোচনা রাজভবনে আটকে থাকা বিল নিয়ে

রাজভবনে আটকে থাকা বিল নিয়ে আলোচনার জন্য রাজ্যপাল লা গণেশনের সঙ্গে দেখা করলেন বিধানসভায় অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee meets Governor)৷

Speaker Biman Banerjee calls on Governor La. Ganesan to discuss over bills stuck at Raj Bhavan
রাজ্যপালের সঙ্গে দেখা করলেন অধ্যক্ষ, আলোচনা রাজভবনে আটকে থাকা বিল নিয়ে

কলকাতা, 27 জুলাই:রাজভবনে আটকে একের পর এক বিল । সেই নিয়ে আলোচনার জন্য রাজ্যের অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের (Governor La. Ganesan) সঙ্গে দেখা করলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee meets Governor)।

এ দিন বেলা 11টা নাগাদ আচমকা তিনি রাজভবনে (Raj Bhavan) যান । রাজভবনে তখন ছিলেন রাজ্যপাল । তাঁর সঙ্গে মিনিট তিরিশ আলোচনা করে ফিরে আসেন তিনি । অধ্যক্ষ সংবাদমাধ্যমে এই নিয়ে কোনও প্রতিক্রিয়া না দিলেও ঘনিষ্ট মহলে তিনি জানিয়েছেন, এ দিনের এই সাক্ষাৎ মূলত ছিল সৌজন্য সাক্ষাৎ । তবে হাওড়া বিল-সহ একাধিক বিল এই মুহূর্তে রাজভবনে আটকে রয়েছে । সেইমতো এ দিন তা নিয়েও দুজনের মধ্যে আলোচনা হয় । জানা গিয়েছে, রাজ্যপাল তাঁকে জানিয়েছেন, তাঁর এই স্বল্প মেয়াদের মধ্যে যতটুকু তাঁর পক্ষে করা সম্ভব তিনি করবেন । এর জন্য যে ব্যবস্থা নেওয়ার প্রয়োজন হয় তিনি নেবেন ।

প্রসঙ্গত, পূর্ববর্তী রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে রাজ্য সরকার এবং বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কী সম্পর্ক ছিল, তা সকলেরই জানা । সে সময় একের পর এক বিল রাজভবনে আটকে রাখা হয়েছিল । এ ক্ষেত্রে রাজ্য সরকার চাইছে, নতুন রাজ্যপালের হাত দিয়ে সেই আটকে থাকা বিলগুলিকে দ্রুত পাশ করিয়ে নিতে । বিশেষ করে হাওড়ার পৌরভোট রাজভবনের গেরোয় একরকম ঝুলেই রয়েছে ।

আরও পড়ুন:মন্ত্রিসভা থেকে পার্থকে সরানোর সুপারিশের দাবিতে রাজভবনের পথে শুভেন্দু

এ দিন অধ্যক্ষ চেষ্টা করেছেন মূলত সমাধান না হওয়া ইস্যুগুলি নতুন রাজ্যপালের সঙ্গে আলোচনা করে সমাধানের চেষ্টা করতে । এ দিন সাংবাদিকদের তরফ থেকে তাঁর কাছে এটাও জানতে চাওয়া হয়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে আগেও কোনও আলোচনা হয়েছে কি না । এ প্রসঙ্গে অধ্যক্ষ জানিয়েছেন, রাজ্যপালের সঙ্গে পরিষদীয় মন্ত্রীকে নিয়ে তাঁর কোনও আলোচনা হয়নি ।

ABOUT THE AUTHOR

...view details