পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 5, 2022, 1:00 PM IST

Updated : Jan 5, 2022, 1:26 PM IST

ETV Bharat / city

Municipal Corporation Election : কোভিড হানায় স্থগিত রাখা হোক পৌরভোট, আবেদন হাইকোর্টে

রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ ৷ ফলে আসন্ন পৌরভোট (Municipal Corporation Election) স্থগিত রাখার দাবিতে কলকাতা হাইকোর্টে আবেদন করলেন সমাজকর্মী ।

Municipal Corporation Election
কোভিড হানায় স্থগিত রাখা হোক পৌরভোট, হাইকোর্টে মামলা সমাজকর্মীর

কলকাতা, 5 জানুয়ারি : রাজ্যে ক্রমশ জটিল হচ্ছে করোনা পরিস্থিতি ৷ রোজই চড়ছে কোভিড গ্রাফ ৷ ফলে আসন্ন পৌরভোট স্থগিত রাখার দাবিতে কলকাতা হাইকোর্টে আবেদন করলেন এক সমাজকর্মী । প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ তাঁকে মামলা করার অনুমতি দেওয়ায় চলতি সপ্তাহেই শুনানির সম্ভাবনা রয়েছে ।

সমাজকর্মী বিমল ভট্টাচার্য প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘‘রাজ্যে এই মুহূর্তে প্রায় প্রতিদিন ন'হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন । প্রতিদিন এই সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে । আগামী 22 জানুয়ারি 4টি পৌরনিগমের ভোটের দিন আগেই ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন । এই পরিস্থিতিতে পৌরনিগমের ভোট করা হলে পরিস্থিতি আরও খারাপ হবে । সামগ্রিক জনস্বাস্থ্যের কথা মাথায় রেখেই আপাতত ওই ভোট স্থগিত রাখা হোক ৷’’

উল্লেখ্য, কয়েকদিন আগেই রাজ্য নির্বাচন কমিশন ঘোষণা করেছে আগামী 22 জানুয়ারি বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল ও চন্দননগর পৌরনিগমে ভোটগ্রহণ হবে । 3 জানুয়ারি ছিল এই চার পৌরনিগম ভোটের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন । 500 জন নিয়ে প্রচার করার অনুমতি দেওয়া হয়েছে রাজনৈতিক দলগুলিকে । এই পরিস্থিতিতে যা কার্যত ভয়ঙ্কর হতে পারে বলে প্রতিনিয়ত চিকিৎসকরা সচেতন করছেন ৷

আরও পড়ুন : একগুচ্ছ বিধিনিষেধ নিয়ে নির্ধারিত দিনেই রাজ্যে পৌরভোট

এই মুহূর্তে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে পৌরভোট সংক্রান্ত একাধিক জনস্বার্থ মামলার শুনানি চলছে । আগামীকাল একটি মামলার শুনানি রয়েছে প্রধান বিচারপতির বেঞ্চে । জানা গিয়েছে, ওই মামলার সঙ্গেই এই মামলাটিরও শুনানি করতে পারেন প্রধান বিচারপতি ।

Last Updated : Jan 5, 2022, 1:26 PM IST

ABOUT THE AUTHOR

...view details