পশ্চিমবঙ্গ

west bengal

এসএসসি-র স্থায়ী চেয়ারম্যান পদে যোগদান শুভশংকর সরকারের

এতদিন স্কুল সার্ভিস কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন কমিশনের সেক্রেটারি অশোক সাহা।

By

Published : Dec 16, 2020, 2:06 PM IST

Published : Dec 16, 2020, 2:06 PM IST

Updated : Dec 16, 2020, 2:15 PM IST

WBCSSC
স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদে শুভশঙ্কর সরকার

কলকাতা, 16 ডিসেম্বর : প্রায় 11 মাস পর অবশেষে স্থায়ী চেয়ারম্যান পেল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। কমিশন সূত্রে খবর, গতরাতেই নেতাজি মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শুভশংকর সরকারকে এই পদে নিয়োগ করার নির্দেশ দেওয়া হয় স্কুল শিক্ষা দপ্তরের তরফে। তারপরে আজ সকালে চেয়ারম্যান পদে যোগ দিয়েছেন শুভশংকর সরকার।

জানুয়ারি মাসে সরিয়ে দেওয়া হয়েছিল শেষ স্থায়ী চেয়ারম্যান সৌমিত্র সরকারকে। তারপর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে স্কুল সার্ভিস কমিশনের দায়িত্ব সামলাচ্ছিলেন কমিশনের সেক্রেটারি অশোক সাহা। হাইকোর্টের নির্দেশে আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া পুনরায় চালু করার আগেই তড়িঘড়ি স্থায়ী চেয়ারম্যান নিয়োগ করা হল স্কুল সার্ভিস কমিশনে। আজ সকালে ভারপ্রাপ্ত চেয়ারম্যান অশোক সাহা নতুন স্থায়ী চেয়ারম্যানকে সমস্ত কাজ বুঝিয়ে ক্ষমতার হস্তান্তর করে দিয়েছেন।

13 ডিসেম্বর হাইকোর্ট 2016 সাল থেকে চলে আসা আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া বাতিল করেছে। নতুন করে আবার নথি যাচাই থেকে সমস্ত প্রক্রিয়া করতে নির্দেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, আগামী 4 জানুয়ারি থেকে শুরু হবে নথি যাচাই প্রক্রিয়া। চলবে 5 এপ্রিল পর্যন্ত। 10 মের মধ্যে প্রকাশ করতে বলা হয়েছে ইন্টারভিউতে ডাক পাওয়া প্রার্থীদের তালিকা।

আরও পড়ুন :বিধানসভা নির্বাচনের আগেই কলকাতা পৌরনিগম নির্বাচনের প্রস্তাব রাজ্যের

স্কুল সার্ভিস কমিশন সূত্রে আগেই জানা গেছে, 2012 ও 2015 সালের TET পরীক্ষায় উত্তীর্ণ প্রায় 2 লাখ 28 হাজার প্রার্থীর নথি যাচাই করা হবে অনলাইনে। স্বাভাবিকভাবেই নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু করতে চলেছে কমিশন। এই কর্মযজ্ঞ শুরুর আগে তাই তড়িঘড়ি স্থায়ী চেয়ারম্যান নিয়োগ করা হল বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।


Last Updated : Dec 16, 2020, 2:15 PM IST

ABOUT THE AUTHOR

...view details