পশ্চিমবঙ্গ

west bengal

দলবিরোধী মন্তব্য, সাধন পাণ্ডেকে শো-কজ

By

Published : May 28, 2020, 5:39 PM IST

Updated : May 28, 2020, 6:33 PM IST

সাধন পাণ্ডের মন্তব্য নিয়ে রাজ্য-রাজনীতিতে শুরু হয়েছে জোর সমালোচনা। যাকে ভালোভাবে নেয়নি তাঁর দল তৃণমূল কংগ্রেস। সাধন পাণ্ডে মন্তব্য করেছিলেন, "আবহাওয়া অফিস আগে সর্তকতা দেওয়া সত্ত্বেও প্রস্তুতি নেয়নি পৌরনিগম। প্রস্তুতি নিলে সাতদিনের মাথায় শহরের এই হাল থাকত না।"

Sadhon
Sadhon

কলকাতা, 28 মে : দলবিরোধী মন্তব্যের জেরে ক্রেতাসুরক্ষা মন্ত্রী তথা দলের প্রবীণ নেতা সাধন পাণ্ডেকে শো-কজ নোটিস পাঠানো হল দলের তরফে। তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়(উত্তর কলকাতার দায়িত্বে) তাঁকে নোটিস পাঠান। কলকাতা পৌরনিগমের প্রশাসক ফিরহাদ হাকিমের উদ্দেশ্যে তাঁর বিস্ফোরক মন্তব্য নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। যার ফলে দলের রোষে পড়েছেন প্রবীণ এই তৃণমূল নেতা।

সাধন পাণ্ডের মন্তব্য নিয়ে রাজ্য-রাজনীতিতে শুরু হয়েছে জোর সমালোচনা। যাকে ভালোভাবে নেয়নি তাঁর দল তৃণমূল কংগ্রেস। সাধন পাণ্ডে মন্তব্য করেছিলেন, "আবহাওয়া অফিস আগে সর্তকতা দেওয়া সত্ত্বেও প্রস্তুতি নেয়নি পৌরনিগম। প্রস্তুতি নিলে সাতদিনের মাথায় শহরের এই হাল থাকত না।" ঘূর্ণিঝড় পূর্ববর্তী পরিস্থিতিতে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে কেন আলোচনা করলেন না ফিরহাদ হাকিম সেই প্রশ্নও তোলেন তিনি।

সাধন পাণ্ডের দলবিরোধী এই মন্তব্যে রাজ্য-রাজনীতিতে ঝড় বইতে শুরু করে। এর অবশ্য পালটা দেন ফিরহাদ হাকিম। তিনি সাধন পাণ্ডেকে অসুস্থ বলেন। অন্যদিকে শহরের এত বড় বিপর্যয়ের কাজে তাঁকে ডাকা হয়নি বলেও অভিযোগ করেছিলেন সাধন পাণ্ডে । এই অভিযোগের ভিত্তিতে ফিরহাদ হাকিম পালটা বলেন, "এত বড় বিপর্যয়ে উদ্ধারের কাজে কাউকে ডাকতে হয় না । কোনও মানুষের যদি ইচ্ছা থাকে বিপর্যয়ের কাজে হাত লাগাবেন তবে তিনি নিজেই এসে সেই কাজ করবেন । বিপর্যয় মোকাবিলায় উদ্ধারের কাজ করার জন্য কারও অনুমতি লাগে না ।" গোটা বিষয়টি নিয়ে অস্বস্তিতে পড়েছে তৃণমূল কংগ্রেস। এরপরই মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডেকে শোকজ নোটিস পাঠান উত্তর কলকাতার দায়িত্বপ্রাপ্ত নেতা তথা তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।

এদিকে গতকাল সাধন পাণ্ডের বিরুদ্ধে একযোগে সুর চড়ান দলের বিধায়ক পরেশ পাল এবং কয়েকজন কাউন্সিলর । বেলেঘাটা কাঁকুড়গাছির সুভাষ ময়দানে মঞ্চ বেঁধে প্রবীণ মন্ত্রীর বিরুদ্ধে সরব হন তাঁরা ।

Last Updated : May 28, 2020, 6:33 PM IST

ABOUT THE AUTHOR

...view details