পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 16, 2019, 3:57 AM IST

ETV Bharat / city

বন্ধ শিয়ালদা উড়ালপুল, আজ কাজের দিন শহর সচল রাখা চ্যালেঞ্জ পুলিশের

সময়ের ভারে জীর্ণ বিদ্যাপতি সেতু । আর তাই কলকাতা উন্নয়ন পর্ষদ চেয়েছিল সেতুর স্বাস্থ্য পরীক্ষা করতে । সে জন্যই গতকাল সন্ধ্যা থেকে বন্ধ বিদ্যাপতি সেতু । গত রাতেই শুরু হয়ে গেছে সেতুর মাঝের বিভিন্ন জায়গার পরীক্ষা ।

ছবি

কলকাতা, 16 অগাস্ট: মেরামতের জন্য বন্ধ শিয়ালদা উড়ালপুল । তার জেরে গতকাল, স্বাধীনতা দিবসের ছুটির দিনেই মধ্য কলকাতাকে ভুগতে হয়েছিল যানজটে । আজ খোলা থাকবে সব অফিস । আর তাই আজ ওই এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণ বড় চ্যালেঞ্জ কলকাতা পুলিশের কাছে ।

কারণটা স্পষ্ট । মধ্য কলকাতাতেই রয়েছে বেশিরভাগ সরকারি-বেসরকারি অফিস । চাকরিজীবীদের অনেককেই ব্যবহার করতে হয় শিয়ালদা । মহাত্মা গান্ধি রোড কিংবা বেলেঘাটার দিকে রাস্তা খোলা থাকলেও, যানজটের চিন্তা থেকেই যাচ্ছে ।

সময়ের ভারে জীর্ণ বিদ্যাপতি সেতু । আর তাই কলকাতা উন্নয়ন পর্ষদ চেয়েছিল সেতুর স্বাস্থ্য পরীক্ষা করতে । সে জন্যই গতকাল সন্ধ্যা থেকে বন্ধ বিদ্যাপতি সেতু । গত রাতেই শুরু হয়ে গেছে সেতুর মাঝের বিভিন্ন জায়গার পরীক্ষা । উত্তর কলকাতার সঙ্গে দক্ষিণ কলকাতা সংযোগকারী-শহরের অন্যতম ব্যস্ত এই সেতু বন্ধ থাকবে 4 দিন । কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এই চার দিন শিয়ালদা উড়ালপুলের আশপাশ দিয়ে চলা সমস্ত ট্রাম পরিষেবা বন্ধ থাকবে । একই সঙ্গে কলকাতা পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়েছে বিকল্প পথের সন্ধান ।

উড়ালপুল বন্ধ হয়ে যাওয়ার পরেই মধ্য কলকাতার বিস্তীর্ণ অংশে শুরু হয় যানজট । আর সেটাই চিন্তার কারণ । আজ পুরোদমে চালু থাকবে সরকারি-বেসরকারি অফিস । গুরুত্ব বুঝে আগাম সতর্কতা নেওয়া হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে ৷

ABOUT THE AUTHOR

...view details