পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

"জল বাঁচান, জীবন বাঁচান", বার্তা দিতে 12 জুলাই পথে মমতা

'জল বাঁচাতে' পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । মুখ্যমন্ত্রী বলেন, 12 জুলাই 'জল বাঁচান ও জীবন বাঁচান' দিবস পালন করা হবে । সেই সঙ্গে বিশিষ্ট মানুষদের সঙ্গে নিয়ে জোড়াসাঁকো থেকে গান্ধিমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবেন তিনি ।

By

Published : Jul 1, 2019, 9:02 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 1 জুলাই : এবার 'জল বাঁচাতে' পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজ SSKM-র ট্রমা সেন্টারের উদ্বোধনী মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, 12 জুলাই 'জল বাঁচান ও জীবন বাঁচান' দিবস পালন করা হবে । সেই সঙ্গে বিশিষ্ট মানুষদের সঙ্গে নিয়ে জোড়াসাঁকো থেকে গান্ধিমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবেন তিনি ।

ভূগর্ভস্থ জল বাঁচাতে উঠে পড়ে লেগেছে সব মহল । পানীয় জলের অপচয় রোধ করতে কেন্দ্র ও রাজ্য সরকারের তরফ থেকেও সাধারণ মানুষের কাছে জনসচেতনতার বার্তা দেওয়া হচ্ছে । গত শুক্রবার বিধানসভাতেও এই বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বিরোধীরা । মুখ্যমন্ত্রী আশ্বস্ত করে বলেছিলেন, "আমরা একটা রিভিউ মিটিং করেছি । গ্লোবাল ওয়ার্মিংয়ের কারণে পানীয় জলের সমস্যা হচ্ছে । কিছু ব্লক নিয়ে চিন্তা আছে । জলের অপচয় যাতে কম হয় সেইদিকে আমাদের নজর দিতে হবে । এছাড়া জল ধরো জল ভরো নিয়ে আমাদের আরও বেশি উদ্যোগী হতে হবে ।"

এরপর আজ জল বাঁচানো নিয়ে জনসচেতনতা বাড়াতে পথে নামার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী । বললেন, "আমরা সিদ্ধান্ত নিয়েছি 'জল বাঁচান জীবন বাঁচান' দিবস এবছর থেকে পালন করব । সেই সঙ্গে আমরা একটা মিছিল করব । 12 জুলাই মিছিল হবে । আমি নিজেও হাঁটব । বেলা তিনটের সময় জোড়াসাঁকো থেকে গান্ধিমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল হবে । জলের জন্য হাঁটা বা জল বাঁচানো মানেই প্রকৃতিকে বাঁচানো । পরিবেশ বাঁচানো । সেভ ওয়াটার সেভ লাইফ । পরে বিদ্যুৎ নিয়েও মিছিল করব ।"

ABOUT THE AUTHOR

...view details