পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

মেডিকেল অফিসার ও ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগ কলকাতা পৌরনিগমে

কোরোনা আবহে চাকরির সুযোগ বেড়েছে স্বাস্থ্য ক্ষেত্রে । রাজ্যের একাধিক জেলায় স্বাস্থ্য বিভাগে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হয়েছে। এবার কলকাতা পৌরনিগমে মেডিকেল অফিসার ও ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগ করবে পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন ৷ বিস্তারিত জানতে প্রতিবেদনটিতে নজর রাখুন ।

By

Published : Aug 23, 2020, 7:01 AM IST

চাকরির খবর
চাকরি

কলকাতা পৌরনিগমে মেডিকেল অফিসার ও ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ মিউনিসিপ্য়াল সার্ভিস কমিশন । অনলাইন আবেদনের মাধ্যমে মোট 71টি পদে নিয়োগ হবে । কেবলমাত্র পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট (WBMSC)-র মাধ্যমে আবেদন করা যাবে (নিচে লিঙ্ক প্রদত্ত)। নারী-পুরুষ নির্বিশেষে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন ।

কোন পদের জন্য কী যোগ্যতার প্রয়োজন :

মেডিকেল আধিকারিক (জেনেরাল)-র জন্য

আসন সংখ্যা : মেডিকেল আধিকারিক (জেনেরাল) পদে মোট 53 জনকে নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা : মেডিকেল কাউন্সিলের অনুমোদিত MBBS ডিগ্রি থাকতে হবে । মেডিকেলে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়সসীমা : 2020 সালের 1 জানুয়ারির আগে সর্বনিম্ন 18 ও সর্বোচ্চ 37 বছরের মধ্যে বয়স থাকতে হবে ।

ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগের জন্য

আসন সংখ্যা : এই পদের জন্য মোট 18 জনকে নিয়োগ করা হবে ।

শিক্ষাগত যোগ্যতা : আবেদনকারীদের মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা থাকতে হবে।

বয়সসীমা : 2020 সালের 1 জানুয়ারির আগে সর্বোচ্চ 40 বছর বয়সের মধ্যে থাকতে হবে ।

আরও তথ্যের জন্য অফিশিয়াল ওয়েবসাইট বা অফিশিয়াল বিজ্ঞপ্তিতে চোখ রাখুন ।

অ্যাপ্লিকেশন ফি :অ্যাপ্লিকেশন ফি 220 টাকা (SC/ST ও PH প্রার্থীদের জন্য় 70 টাকা) । অনলাইনে আবেদন করার সময় এই ফি দেওয়া যাবে । ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে টাকা দেওয়া যাবে । এছাড়া ব্যাঙ্কের মাধ্যমে চালান করিয়ে ফি দেওয়া যাবে । সেই চালান পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে । আরও তথ্য জানতে অফিশিয়াল বিজ্ঞপ্তিতে চোখ রাখুন ।

আবেদন করার প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট www.mscwb.org-এর মাধ্যমে আবেদন জানাতে পারেন । 13.08.2020 থেকে 04.09.2020-এর মধ্যে করা আবেদনগুলি গ্রহণ করা হবে ।

অ্যাপ্লিকেশন ফি দিয়ে অনলাইনে আবেদন করলে একটি রেজিস্ট্রেশন / অ্যাকনলেজমেন্ট স্লিপ দেখা যাবে কম্পিউটার স্ক্রিনে । সেটির প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে । তবে কোনও প্রিন্ট আউট বা হার্ড কপি বা ডকুমেন্ট পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনে পাঠানোর প্রয়োজন নেই । প্রক্রিয়ার মাধ্যমেই সমস্ত ভেরিফিকেশন হয়ে যাবে । এই প্রসঙ্গে আরও জানতে চোখ রাখুন অফিশিয়াল বিজ্ঞপ্তিতে ।

গুরুত্বপূর্ণ তারিখ :

অনলাইনে আবেদন দেওয়া শুরু হয়েছে - 13.08.2020

অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ - 04.09.2020

চাকরির খবরটুকু শুধুমাত্র দেয় ETV ভারত বাংলা । এর বেশি কিছু নয় । প্রার্থীদের কাছে অনুরোধ, আরও বিস্তারিত জানতে পরীক্ষা সংক্রান্ত আসল সরকারি বিজ্ঞপ্তিটি অনুসরণ করুন ।

ABOUT THE AUTHOR

...view details