পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 11, 2020, 2:33 AM IST

ETV Bharat / city

ইডেনের গ্যালারির তলায় গড়া হবে কোয়ারানটিন সেন্টার

গ্যালারির ই, এফ, জি ব্লকের তলায় আপতকালীন কোয়ারানটিন সেন্টার গড়ে তোলা হবে । বাড়তি জায়গা দরকার পড়লে জে ব্লক ব্যবহার করা হবে ।

Cricket Association of Bengal
ফাইল ছবি

কলকাতা, 11 জুলাই : ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় প্যানডেমিকের শুরুতেই ইডেন গার্ডেনের গ্যালারির তলায় কোয়ারানটিন সেন্টার করার প্রস্তাব দিয়েছিলেন । সেদিন এইভাবে ইডেনের গ্যালারির তলা কোয়ারানটিন সেন্টার হিসেবে ব্যবহার করার কথা সেভাবে চিন্তা করা হয়নি । কিন্তু দিন যত এগোচ্ছে, কোরোনা ভাইরাসের প্রকোপ ততই জাঁকিয়ে বসছে । আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে । এই অবস্থা সামাল দিতে কলকাতা পুলিশ ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের শরনাপন্ন হল । ইডেনের গ্যালারির তলায় কোয়ারানটিন সেন্টার করার অনুমতি চাইল তারা ।

গতকাল বিকেলে লালবাজারের স্পেশাল কমিশনার জাভেদ শামিমের ঘরে পুলিশ কর্তারা CAB-র পদাধিকারীদের সঙ্গে বৈঠক করেন । তারপর অরুণময় সাহার নেতৃত্বে পুলিশ বাহিনী CAB কর্তাদের সঙ্গে যৌথভাবে ইডেন ঘুরে দেখেন । CAB-র পক্ষ থেকে প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন । আপাতত ঠিক হয়েছে, গ্যালারির ই, এফ, জি ব্লকের তলায় আপতকালীন কোয়ারানটিন সেন্টার গড়ে তোলা হবে । বাড়তি জায়গা দরকার পড়লে জে ব্লক ব্যবহার করা হবে । গোটা জায়গা জুড়ে জীবানুমুক্ত করা হবে । তবে CAB ক্লাব হাউজ় ক্রিকেটীয় কর্মকাণ্ড পরিচালনার জন্য বরাদ্দ থাকবে ।

CAB-র প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেছেন, "এই কঠিন সময়ে প্রশাসনকে সাহায্য এবং সমর্থন করা আমাদের কর্তব্য । এই কোয়ারানটিন সেন্টার পুলিশের কোরোনা যোদ্ধাদের জন্য ব্যবহার করা হবে । এই জায়গাটি কোয়ারানটিন সেন্টার হিসেবে গড়ে তোলার ব্যাপারে পুলিশই যাবতীয় বন্দোবস্ত করবে ।"

প্রসঙ্গত, এর আগে ডুমুরজলা স্টেডিয়াম কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করা হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details