পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 21, 2020, 8:35 AM IST

ETV Bharat / city

ইশু CAA, আইনবিশেষজ্ঞ নিয়ে ফোরাম গঠনের চ্যালেঞ্জ পূর্ণেন্দু বসুর

CAA নিয়ে চ্যালেঞ্জ রাজ্যের মন্ত্রীর ৷ কলকাতা প্রেসক্লাবের অধ্যাপক, বুদ্ধিজীবীদের একটি মঞ্চে যোগ দিয়ে নরেন্দ্র মোদি ও অমিত শাহদের বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়লেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা পূর্ণেন্দু বসু।

Purnendu Challenge modi-amit shah about CAA
পূর্ণেন্দু বসু

কলকাতা, 21 জানুয়ারি : CAA ইশুতে চ্যালেঞ্জ রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসুর ৷ তাঁর কথায়, "CAA যাঁরা করেছেন, প্রশ্ন উঠছে তারা সংবিধান বিরোধী। আইনজীবী, প্রাক্তন বিচারপতিদের রেখে একটি ফোরাম বা কমিশন গঠন করা হোক। তাঁরা দেখাবেন এটি সংবিধানসম্মত। আর মানুষের পক্ষে যারা রয়েছে তারা দেখাবে এটা সংবিধান বিরোধী।"

কলকাতা প্রেসক্লাবের অধ্যাপক, বুদ্ধিজীবীদের একটি মঞ্চে যোগ দিয়ে নরেন্দ্র মোদি ও অমিত শাহদের বিরুদ্ধে এভাবেই চ্যালেঞ্জ ছুড়লেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা পূর্ণেন্দু বসু।

পূর্ণেন্দু বসু কী বললেন ?

CAA বিরোধী আন্দোলন নিয়ে কার্যত তোলপাড় বঙ্গ রাজনীতি । বিভিন্নভাবে এর বিরুদ্ধে সরব হয়ে চলেছেন বিরোধী নেতা-মন্ত্রীরা। গতকাল পূর্ণেন্দু বসু আইনজীবী ও প্রাক্তন বিচারপতিদের নিয়ে একটি ফোরাম বা কমিশন গঠনের দাবি জানান ।

তাঁর কথায়,, "CAA-র পক্ষে যাঁরা, তাঁরা যদি মিনিমাম ডেমোক্র্যাটিক হন, তাহলে আইন নিয়ে যাঁদের কারবার যেমন আইনজীবী, আদালত, প্রাক্তন বিচারপতিদের রেখে একটি ফোরাম বা কমিশন গঠন করুক। তাঁরা দেখাক এটা সংবিধানসম্মত। মানুষের পক্ষে যাঁরা রয়েছেন, তাঁরা দেখাবেন এটা সংবিধানবিরোধী। সুপ্রিম কোর্টের বিভিন্ন আইনজীবী ও প্রাক্তন বিচারপতিরা চ্যালেঞ্জ করছেন। ওঁরা সেই চ্যালেঞ্জ গ্রহণ করুন।"

ABOUT THE AUTHOR

...view details