পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 15, 2019, 11:37 PM IST

Updated : May 16, 2019, 2:33 AM IST

ETV Bharat / city

বিদ‍্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে একের পর এক মিছিল কলকাতার রাজপথে

বিদ্যাসাগর কলেজে হামলা ও বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে কলকাতার রাস্তায় ছাত্র-ছাত্রী, শিক্ষকরা । সঙ্গে প্রতিবাদ মিছিল বুদ্ধিজীবীদের।

rally

কলকাতা, 15 মে: গতকাল বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে আজ কলকাতার রাস্তায় একাধিক মিছিল হল । সকাল 11টায় বামেদের মিছিল হয়। বিকেলে WBCUPA মিছিল করে। যৌথভাবে প্রতিবাদ মিছিল করে বামপন্থী ছাত্র সংগঠন AISA, RYA ও CPI(ML)।

এছাড়া কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ও বুদ্ধিজীবীদের মিছিল হয়। কলেজ স্কয়্যারে বিদ‍্যাসাগরের মূর্তি থেকে বিদ‍্যাসাগর কলেজ পর্যন্ত প্রতিবাদ মিছিল করে পশ্চিমবঙ্গ কলেজ ও বিশ্ববিদ্যালয় অধ‍্যাপক সমিতি (WBCUTA)।

WBCUTA-র মিছিলে নেতৃত্ব দেন শিক্ষাবিদ আনন্দদেব মুখোপাধ্যায়। তিনি বলেন, " কালকে যে ঘটনা ঘটেছে তাতে এক হাতে তালি বাজে না। কারা ছিল সবাই দেখেছে, আমরা টিভিতেও দেখেছি সারাক্ষণ যা হয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।"

WBCUTA-র সাধারণ সম্পাদক শ্রুতিরাজ প্রহরাজ বলেন, " এই ঘটনা আমাদের সবার পক্ষেই খুব নিন্দার এবং উদ্বেগের। বিদ্যাসাগরের মূর্তি ভাঙছে মানুষ রাজনীতির দোহাই দিয়ে। এটাই এখন আমাদের রাজ্যের, দেশের জন্য বড় বিপজ্জনক প্রবণতা।"

বিদ্যাসাগর কলেজে আজ আসেন CITU নেতা শ‍্যামল চক্রবর্তী। তিনি এই কলেজের প্রাক্তনী। তিনি বলেন, " আমরা সব বিদ্যাসাগর কলেজের ছাত্র ছিলাম। সেই জন্য আমরা যাঁরা বিদ্যাসাগর কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী, আমরা মনে করি আমাদের একটা দায়িত্ব, কর্তব্য আছে। সেটা হল এই মূর্তি নতুন করে তৈরি করা।"

Last Updated : May 16, 2019, 2:33 AM IST

ABOUT THE AUTHOR

...view details