পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

একাধিক দাবিতে পরিবহন মন্ত্রীর দ্বারস্থ বাস মালিকরা

পরিবহন দপ্তরের দ্বারস্থ হয়েছে বেসরকারি বাস মালিক সংগঠনগুলি । দাবি, পারমিট ও CF-এর সময়সীমা বৃদ্ধি ও বেসরকারি বাসের ক্ষেত্রে রোড ট্যাক্স মকুব করতে হবে ।

By

Published : Jul 31, 2020, 2:13 PM IST

পরিবহন
পরিবহন

কলকাতা, 31 জুলাই : বেসরকারি বাস মালিক সংগঠনগুলি রোড ট্যাক্স, পারমিট ও সার্টিফিকেট অফ ফিটনেসের মেয়াদ বৃদ্ধি করার আর্জি নিয়ে আবারও গতকাল পরিবহন দপ্তরের দ্বারস্থ হয়। গতকাল ছিল পারমিট ও CF নবীকরণের শেষ দিন। পাশাপাশি ওয়েস্টবেঙ্গল বাস এন্ড মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছে পারমিট ও CF এর সময়সীমা বৃদ্ধি ও বেসরকারি বাসের ক্ষেত্রে রোড ট্যাক্স মকুবের আর্জি জানিয়েছে।


বিষয়়় নিয়ে জয়েন কাউন্সিল অফ বার সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, "এর আগে যতবার পরিবহন দপ্তরের আধিকারিকদের সঙ্গে আলোচনা হয়েছে আমরা CF, ট্যাক্স ও পারমিটের সময়সীমা বৃদ্ধি করার কথা জানিয়েছিলাম। পাশাপাশি জরিমানা মকুব করার বিষয়টিও জানিয়েছি। তবে দুঃখের বিষয় হল যে আজ পর্যন্ত তার কোনও সুরাহা হল না । তাই আমরা আবার পরিবহন দপ্তরের কাছে অনুরোধ জানিয়েছি যাতে আগামী অক্টোবর পর্যন্ত সময়সীমা বৃদ্ধি করা হয় । আমরা আশা করব যে বর্তমানে রাজ্যের বাস মালিকদের আর্থিক অবস্থার দিকে তাকিয়ে পুরো বিষয়টি সহানুভুতির সাথে বিবেচনা করবে পরিবহন দপ্তর।"


মিনিবাস কো-অর্ডিনেশন কমিটির যুগ্ম সম্পাদক স্বপন কুমার ঘোষ বলেন, "শেষবারও যখন পরিবহন মন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক হয় তখন আমরা আমাদের আর্থিক অবস্থার কথা জানিয়েছিলাম। তারপর অনেকগুলো দিন কেটে গেল। প্রশাসন অন্যান্য গাড়ির ক্ষেত্রে ট্যাক্সের উপর জরিমানা মকুব করেছে। পাশাপাশি CF ও পারমিটের মেয়াদও বাড়িয়েছে তবে স্টেজ ক্যারাজের ক্ষেত্রে এখনও কোনও সিদ্ধান্তই নিল না ৷ তাই আমরা আবারও পরিবহন মন্ত্রীর দ্বারস্থ হই।"

ABOUT THE AUTHOR

...view details