পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 17, 2020, 9:20 PM IST

Updated : Feb 17, 2020, 10:56 PM IST

ETV Bharat / city

প্রশান্ত কিশোরকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিতে পারে রাজ্য সরকার

পশ্চিমবঙ্গে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাওয়ার সম্ভাবনা রয়েছে প্রশান্ত কিশোরের ৷

Prashant Kishor
প্রশান্ত কিশোর

কলকাতা, 17 ফেব্রুয়ারি : পলিটিকাল স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরকে এবার দেওয়া হবে জেড ক্যাটেগরির নিরাপত্তা। নবান্ন সূত্রে এমন খবরই পাওয়া গেছে। দিন তিনেক আগেই এই বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্র দপ্তর। আগামীকাল থেকেই এই নিরাপত্তা ব্যবস্থা বলবৎ হতে পারে বলে নবান্ন সূত্রে জানা গেছে।

দলের কৌশল নির্ধারণে গতবছর প্রশান্ত কিশোরের সঙ্গে হাত মেলায় তৃণমূল ৷ TMC এবং প্রশান্ত কিশোরের মধ্যে চুক্তি সংগঠিত হয় 6 জুন ৷ যদিও আগের মতোই কিশোরকে TMC-র ভোট প্রচারের মুখ হিসেবে সামনে আনা হয়নি ৷ সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় কিশোরের সঙ্গে নবান্নে বৈঠক সারেন । 1 ঘণ্টা 40 মিনিট ধরে চলে এই বৈঠক ৷

গোয়েন্দা সূত্রে খবর, প্রশান্ত কিশোরকে নানাভাবে টার্গেট করা হচ্ছে । যা তার নিরাপত্তার জন্য যথেষ্ট ঝুঁকির হতে পারে। সেই কারণেই তাঁকে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে BJP-র উত্থান এবং নিজেদের আসন সংখ্যা কমে যাওয়ার পর প্রশান্ত কিশোরের সঙ্গে হাত মেলায় রাজ্যের শাসকদল ৷ বর্তমানে TMC-র নির্বাচনী উপদেষ্টা হিসেবে কাজ করছেন তিনি ৷ আসন্ন পৌরভোটে প্রশান্তের পরামর্শ মতোই এগোচ্ছে তৃণমূল কংগ্রেস ৷

এদিকে প্রশান্তকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া নিয়ে বিরোধীদের চোখ কপালে উঠেছে ৷ বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী টুইটে লেখেন, "প্রশান্ত কিশোরকে কি জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে? কিন্তু কেন? এর সঙ্গে বাংলার সাধারণ মানুষের সঙ্গে কোনও সম্পর্ক নেই ৷ এটা কি অমিত শাহের জন্য করা হয়েছে ? মনে হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতায় একজন সুরক্ষিত বোধ করছেন না ৷ বিষয়টি খুব রহস্যজনক ৷"

Last Updated : Feb 17, 2020, 10:56 PM IST

ABOUT THE AUTHOR

...view details