পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

সর্বদলীয় বৈঠকে বিবেক দুবে, অভিযোগ জানাতে আলাদা সাক্ষাৎ BJP-র

"মুখ্য নির্বাচনী আধিকারিক নিরপেক্ষ নন।" অভিযোগ তুলে শাসকদলের অনুপস্থিতিতে বিবেক দুবের সাথে আলাদা করে কথা বলল BJP।

By

Published : Apr 1, 2019, 2:55 PM IST

Updated : Apr 1, 2019, 5:25 PM IST

মুকুল রায়

কলকাতা, 1 এপ্রিল : "রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি যতটা খারাপ বলা হচ্ছে ততটা নয়। বিরোধীদের কাছে কিছুই নেই তাই এই ধরনের মন্তব্য করছে। ওরা সবাইকে ভয় দেখাচ্ছে।" সর্বদলীয় বৈঠক শেষে আজ একথা বলেন তৃণমূল নেতা তাপস রায়। অভিযোগ পালটা অভিযোগে বৈঠক শেষে BJP আলাদাভাবে দেখা করল স্পেশাল অবজ়ারভার বিবেক দুবের সাথে।

গতকালই রাজ্যে এসেছেন স্পেশাল পুলিশ অবজ়ারভার বিবেক দুবে। কথা মতো আজ থেকে শুরু করলেন কাজ। আজ রাজ্যের সব রাজনৈতিক দলগুলির সাথে বৈঠকে বসেন তিনি। বৈঠকে বিরোধীদের সাথে সাথে শাসকদলের তরফ থেকেও একাধিক অভিযোগ আনা হয়। তৃণমূলের তরফে তাপস রায় উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "পশ্চিমবঙ্গ যেকোনও পরিস্থিতির জন্য তৈরি। বিরোধীদের জনসমর্থন নেই। রাজনীতিতে টিকে থাকতে ওরা গুজব ছড়াচ্ছে। সংস্কৃতি ও বাংলার কৃষ্টি নষ্ট হচ্ছে। ওদের আনা সব অভিযোগ খতিয়ে দেখার জন্য আবেদন করেছি। BJP কথা রাখেনি।" তিনি জানান, MCC যাতে ঠিকভাবে মেনে চলা হয় তাই বিষয়টি দেখার আবেদন করা হয়েছে স্পেশাল পুলিশ অবজ়ারভারকে।

"মুখ্য নির্বাচনী আধিকারিক নিরপেক্ষ নন।" এই অভিযোগ তুলে শাসকদলের অনুপস্থিতিতে বিবেক দুবের সাথে আলাদা করে কথা বলল BJP। তাদের অভিযোগ, মুখ্য নির্বাচনী আধিকারিক নিরপেক্ষ নন। রাজ্যের কোথাও শান্তিপূর্ণ অবস্থা নেই। লোকসভা নির্বাচন দোরগোড়ায় হলেও রাজ্যে এখনও অনেক জায়গায় অনুপস্থিত কেন্দ্রীয় বাহিনী। এবিষয়ে মুকুল রায় বলেন, "কোচবিহার ও আলিপুরদুয়ারে প্রথম দফায় নির্বাচন হলেও সেখানে সব জায়গায় এখনও মোতায়েন নেই কেন্দ্রীয় বাহিনী। হচ্ছে না রুটমার্চও।" তিনি একটি ছবি দেখিয়ে আরও অভিযোগ করেন, "কেন্দ্রীয় বাহিনীর পোশাকে দেখা যাচ্ছে রাজ্যের রিজ়়ার্ভ পুলিশ ফোর্সকে।" তৃণমূলের অভিযোগের ভিত্তিতে মুকুল এদিন বলেন, "বাংলার সংস্কৃতি আছে কি না তা পঞ্চায়েত ভোটেই দেখা গেছে।"

অন্যদিকে, কংগ্রেসের তরফে স্পেশাল পুলিশ অবজ়ারভারের কাছে আবেদন জানানো হয়েছে বুথগুলির পুরোপুরি দখল নিতে হবে কেন্দ্রীয় বাহিনীকে। এবিষয়ে প্রদীপ ভট্টাচার্য জানান, বৈঠকে জিজ্ঞাসা করা হয় রাজ্যের সব পুলিশ অফিসারই খারাপ কি না। কংগ্রেস জানায় সবাই খারাপ নয়। অনেকে ভালো আছেন। কিন্তু তাঁদের ভয় দেখানো হয়। প্রদীপবাবু বলেন, "আমরা জানিয়েছি মিস্টার দুবেকে। ভালো পুলিশ অফিসারদের যাতে কাজ করতে দেওয়া হয়। তাদের নিয়ন্ত্রণ না করা হয়। ওঁরা বলেছেন নির্দিষ্ট কোনও অভিযোগ থাকলে জানান আমরা খতিয়ে দেখব।" প্রদীপবাবু আরও বলেন, "আমি জানিয়েছি মিস্টার দুবেকে। পশ্চিমবঙ্গের লোক আপনার দিকে তাকিয়ে আছে। ফলে আপনি বিষয়টা দেখুন। মানুষ যাতে ভোট দিতে পারে।"

Last Updated : Apr 1, 2019, 5:25 PM IST

ABOUT THE AUTHOR

...view details