পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

টালিগঞ্জ থানায় পুলিশ নিগ্রহে রেয়াত নয়, দ্রুত গ্রেপ্তারের নির্দেশ পুলিশ কমিশনারের

টালিগঞ্জ থানায় পুলিশকর্মীকে নিগ্রহের ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দিলেন পুলিশ কমিশনার অনুজ শর্মা । থানার CCTV ফুটেজ দেখে আকাশ এবং গুল্লু নামে দুই দুষ্কৃতীকে চিহ্নিত করেছে পুলিশ ।

By

Published : Aug 13, 2019, 2:22 AM IST

অনুজ শর্মা

কলকাতা, 13 অগাস্ট : কর্তব্য ঠিকমতো না পালন করার জন্য একাধিক পুলিশ অফিসারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা । কিন্তু সহকর্মীদের থানায় ঢুকে গায়ে হাত কোনওভাবেই মেনে নেবেন না তিনি । গতকাল তা বুঝিয়ে দিয়েছেন । টালিগঞ্জ থানায় ঢুকে পুলিশকর্মীকে নিগ্রহের ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন ।

আরও পড়ুন : টালিগঞ্জ থানা থেকে যুবককে ছাড়ানোর চেষ্টা, উর্দি ধরে টান

11 তারিখ রাতে মত্ত অবস্থায় বাইক চালানোর অভিযোগে রণজয় হালদার নামে এক যুবককে আটক করে টালিগঞ্জ থানার পুলিশ । শহরজুড়ে একের পর এক ঘটনার জেরে রাতের কলকাতায় তৎপর রয়েছে পুলিশ । রণজয়কে আটক করা হয়েছে খবর পেয়ে তার পরিবারের লোকজন এবং প্রতিবেশীরা থানায় আসে । পুলিশের বিরুদ্ধে আটক ওই যুবককে মারধরের অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে । পুলিশের সঙ্গে বচসা বাধে । দু'পক্ষের মধ্যে ধস্তাধস্তি হয় । এক পুলিশকর্মীর উর্দি ধরে টানা হয় । রাত প্রায় দেড়টা পর্যন্ত থানার সামনে চলে গন্ডগোল । পরে আটক যুবককে ছেড়ে দেওয়া হলে পরিস্থিতি শান্ত হয় । যুবকের পরিবারের অভিযোগ ছিল, কর্তব্যরত পুলিশকর্মীরা নেশাগ্রস্থ ছিলেন । সেই কারণেই রণজয়কে মারধর করা হয় । প্রতিবাদ জানাতে গেলে মহিলাদের মারধর করা হয় বলেও অভিযোগ । এনিয়ে তারা টালিগঞ্জ থানায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে । অন্যদিকে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ ।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে গতকাল DC সাউথের রিপোর্ট চান পুলিশ কমিশনার অনুজ শর্মা । পাশাপাশি যুগ্ম-কমিশনার (অপরাধ) মুরলীধর শর্মাকে ঘটনা খতিয়ে দেখার নির্দেশ দেন তিনি । মুরলীধর শর্মা নিজে টালিগঞ্জ থানায় যান । উপস্থিত সমস্ত পুলিশকর্মীদের থেকে ঘটনার বিবরণ শোনেন । খতিয়ে দেখেন CCTV ফুটেজ । সেই ফুটেজ থেকেই আকাশ এবং গুল্লু নামে দুই দুষ্কৃতীকে চিহ্নিত করেছে পুলিশ । গতকাল সন্ধ্যায় চেতলা রোডে ওই দু'জনের বাড়ির সামনে হানা দেয় পুলিশ । সেখানেও বাধার মুখে পড়তে হয় । গতকালও বিক্ষোভের সামনে ছিল মহিলারাই । তবে কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, উর্দিধারী পুলিশকর্মী নিগ্রহ কোনওভাবেই মেনে নেওয়া হবে না ।

ABOUT THE AUTHOR

...view details