পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 11, 2020, 4:29 AM IST

ETV Bharat / city

সরস্বতী পুজোর দিন পরীক্ষা, সূচি পালটাতে নির্দেশ ক্ষুব্ধ শিক্ষামন্ত্রীর

পরীক্ষাসূচিতে সরস্বতী পুজোর দিনকে ছাড় দেওয়া হয়নি বলে শিক্ষামন্ত্রীর কাছে অভিযোগ করেছিল তৃণমূল ছাত্র পরিষদ । বিষয়টি জানার পর ওই দিন পরীক্ষা বন্ধের উদ্যোগ নেন পার্থবাবু । উচ্চশিক্ষা দপ্তরের মাধ্যমে নির্দেশ পাঠান, অবিলম্বে যেন পরীক্ষাসূচি পরিবর্তন করা হয় ।

partha chattopadhyay request
রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

কলকাতা, 11 জানুয়ারি: সরস্বতী পুজোর দিন রাজ্যের একাধিক কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে যাতে পরীক্ষা না নেওয়া হয়, সেজন্য নিজের দপ্তরের মাধ্যমে আবেদন জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । পুজোর দিন একাধিক শিক্ষা প্রতিষ্ঠান পরীক্ষাসূচি ফেলায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি ।

পরীক্ষাসূচিতে সরস্বতী পুজোর দিনকে ছাড় দেওয়া হয়নি বলে শিক্ষামন্ত্রীর কাছে অভিযোগ করেছিল তৃণমূল ছাত্র পরিষদ । বিষয়টি জানার পর ওই দিন পরীক্ষা বন্ধের উদ্যোগ নেন পার্থবাবু । উচ্চশিক্ষা দপ্তরের মাধ্যমে নির্দেশ পাঠান, অবিলম্বে যেন পরীক্ষাসূচি পরিবর্তন করা হয় । ক্ষুব্ধ শিক্ষামন্ত্রী বলেন, "আমি অত্যন্ত অবাক হয়েছি । সরস্বতী পুজোর দিন কীভাবে পরীক্ষাসূচি ফেলা হল ? যে সমস্ত বিশ্ববিদ্যালয় ওই দিন পরীক্ষা নেবে বলে ঠিক করেছে, তাদের সিদ্ধান্ত পরিবর্তনের জন্য নির্দেশ দিয়েছি । "

শিক্ষামন্ত্রী পুজোর নির্ঘণ্ট উল্লেখ করেন, "এবার পুজো 29 ও 30 জানুয়ারি দুই দিন । অনেক কলেজে বিসর্জন রয়েছে । উচ্চশিক্ষা দপ্তরের মাধ্যমে অনুরোধ করছি বিশ্ববিদ্যালয়গুলি যেন অন্তত 29 এবং 30 জানুয়ারি কোনও পরীক্ষা না রাখে ।"

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details