পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

দিলীপবাবু রাজনীতির অ আ ক খ বোঝেন না : পার্থ চট্টোপাধ্যায়

আমফান ইশু নিয়ে করা দিলীপ ঘোষের মন্তব্যের জবাব দিলেন পার্থ চট্টোপাধ্যায় । একই সঙ্গে পরিযায়ী শ্রমিক প্রসঙ্গেও BJP কে কাঠগড়ায় তুলেছেন তিনি ।

By

Published : May 30, 2020, 3:03 PM IST

photo
photo

কলকাতা, 30 মে : আমফান ইশু নিয়ে BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের করা মন্তব্যের পালটা জবাব দিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় । কটাক্ষের সুরে তিনি বলেন, " দিলীপ ঘোষ রাজনীতির অ-আ-ক-খ বোঝেন না। বলতে হয় তাই বলে দেন ।" এর পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের প্রসঙ্গেও BJP কে কাঠগড়ায় তুলেছেন তিনি ।

ওড়িশার ঝড়ের সঙ্গে রাজ্যের তুলনা টেনে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগেছিলেন দিলীপ ঘোষ । গতকাল এর জবাব দিয়ে পার্থ বাবু বলেন, "ওড়িশায় ঝড়ের পর 1 মাস বিদ্যুৎ আসেনি । কিন্তু পশ্চিমবাংলায় ঝড়ের ব্যাপকতা বেশি থাকা সত্ত্বেও কলকাতার বুকে এক সপ্তাহের মধ্যে 99 শতাংশ জায়গায় বিদ্যুৎ পৌঁছে গেছে । গ্রামেগঞ্জে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষিপ্রতার সঙ্গে ঘুরে কাজ করেছেন । ওড়িশায় যে ঝড় হয়েছে তার তুলনায় আমফান ঝড়ের ব্যাপকতা অনেক বেশি । যে কোনও আবহাওয়াবিদদের কাছে জিজ্ঞাসা করলে তাঁরা বলে দেবেন । আসলে দিলীপবাবু রাজনীতির অ-আ-ক-খ বোঝেন না । বলতে হয় তাই বলে দেন ।"

পরিযায়ী শ্রমিকদের সমস‍্যা নিয়েও কেন্দ্রীয় সরকারকে দুষলেন পার্থ চট্টোপাধ্যায় । এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, "মমতা বন্দোপাধ্যায় বলেন আমরা সবাইকেই ফিরিয়ে নিতে চাই। কিন্তু আমাদের পরিকাঠামোর সুযোগ নেই । রাখার ব‍্যবস্থা নেই । স্বাস্থ্য পরিকাঠামোর অভাব । দিলীপবাবুকে একটা বিষয়ে জিজ্ঞেস করতে চাই, লকডাউন করার আগে আপনারা পরিযায়ী শ্রমিকদের কথা ভাবলেন না কেন ? পরিযায়ী শ্রমিকরা বিভিন্ন জায়গায় রয়েছেন তাঁদেরকে নিজের বাড়িতে ফেরৎ পাঠিয়ে লকডাউন করা গেল না কেন ? মানুষের জীবন নিয়ে রাজনীতি বন্ধ হোক । মানুষের রুজি রোজগার নিয়ে যে রাজনীতি করতে চাইছেন তা বন্ধ হওয়া উচিত । একদিকে পরিযায়ী শ্রমিকরা আসছেন, তাঁদের স্বাস্থ্য পরীক্ষার প্রয়োজনীতা রয়েছে । আবার যাঁরা এখানে রয়েছেন তাঁরা যাতে নিরোগ থাকে তাঁদের স্বার্থ দেখতে হবে । দুটো জিনিস মমতা বন্দ্যোপাধ্যায় সমানভাবে দেখছেন । কিন্তু যাঁরা দেখতে চান না তাঁরা TV-র পর্দায় কথা বলছেন। কাজ করছেন না।"

ABOUT THE AUTHOR

...view details