পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 12, 2019, 2:02 PM IST

ETV Bharat / city

কলকাতায় উদ্ধার 5 লাখ টাকার জালনোট, গ্রেপ্তার 1

কলকাতায় ফের পাকড়াও করা হল জালনোট চক্রের এক সদস্যকে । গতরাতে গোষ্ঠ পাল সরণি থেকে তাকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স । ধৃতের কাছে উদ্ধার হয়েছে পাঁচ লাখ টাকার জালনোট ।

কলকাতায় গ্রেপ্তার এক জালনোট চক্রী

কলকাতা, 12 নভেম্বর : কলকাতায় ফের গ্রেপ্তার এক জালনোট চক্রী । গোপন সূত্রে খবর পেয়ে গতকাল সন্ধ্যায় ইডেন গার্ডেন পার্কের কাছে গোষ্ঠ পাল সরণি এলাকায় তাকে গ্রেপ্তার করা হয় । তার নাম বিকাশকুমার দাস । বিহারের ছাপরার বাসিন্দা । তার কাছে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় দুই হাজার টাকার আড়াইশোটি জালনোট । ধৃত ব্যক্তি বিহারে জালনোটের কারবার করে বলে জানতে পেরেছে পুলিশ । তবে কোথা থেকে ওই টাকা আসছিল তা এখনও জানা যায়নি । তবে পুলিশ সূত্রের খবর, জালনোট ওই ব্যক্তির হাতে তুলে দিয়ে গা ঢাকা দিয়েছে এই পাচার চক্রের ক্যারিয়ার ।

ধৃত ব্যক্তি
সাধারণভাবে মালদা থেকে জালনোট আনা হয় কলকাতায় । তারপর তা ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন প্রান্তে । সাম্প্রতিক অতীত বলছে, পাশাপাশি চলছে জালনোট আর অস্ত্রের কারবার । বৈদেশিক শক্তির হাতযশে জালনোট ঢুকছে এ রাজ্যে । তারপর তা ছড়িয়ে পড়ছে গোটা দেশে । এটাই ছিল জালনোট কারবারিদের মোডাস অপারেন্ডি । কিন্তু গোয়েন্দাদের চিন্তা বাড়িয়ে এখন জালনোট হয়ে উঠেছে বেআইনি অস্ত্র কারবারের মাধ্যম । মুঙ্গেরি অস্ত্র তৈরির 'ইঞ্জিনিয়ার'রা অস্ত্র কারবারের মাধ্যম বানিয়ে ফেলেছে জালনোট ৷ বিকাশ অস্ত্র কারবারের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখছে পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details