পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 9, 2020, 11:51 PM IST

ETV Bharat / city

কলকাতায় কনটেইনমেন্ট জ়োন 326

শুধুমাত্র কলকাতায় গত 24 ঘণ্টায় আক্রান্ত হয়েছেন 65 জন ।

COVID 19 in Kolkata
ফাইল ছবি

কলকাতা, 9 মে : কলকাতায় ফের বাড়ল কনটেইনমেন্ট জ়োনের সংখ্যা । আজ সংখ্যা বেড়ে হয়েছে 326 । গতকাল এই সংখ্যা ছিল 319 । নতুন করে কনটেইনমেন্ট জ়োন হিসেবে চিহ্নিত হয়েছে 7 টি এলাকা ।

আজ কলকাতায় মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে 911 । গতকাল এই সংখ্যাটা ছিল 846 । শুধুমাত্র কলকাতায় গত 24 ঘণ্টায় আক্রান্ত হয়েছেন 65 জন । কলকাতায় এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন 199 জন । সরাসরি কোরোনার কারণে মৃত্যু হয়েছে 64 জনের । গত 24 ঘণ্টায় ন'জন রোগীর মৃত্যু হয়েছে । এই মুহূর্তে কোরোনা সংক্রমিত সক্রিয় রোগীর সংখ্যা 596 ।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, কনটেইনমেন্ট জ়োন চিহ্নিত করার ক্ষেত্রে বেশ কিছু বিষয়কে মাথায় রাখা হচ্ছে । গত 21 দিনে সেই এলাকায় কেউ আক্রান্ত হয়েছেন কিনা । ওই এলাকায় কারও লক্ষণ বা উপসর্গ আছে কিনা । যদি না হয়, তবে ওই এলাকাকে কনটেইনমেন্ট জ়োনের তালিকা থেকে বাদ দেওয়া হচ্ছে । আবার নতুন করে যুক্ত করা হচ্ছে অন্য এলাকা ।

আজ নতুন করে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে যে এলাকাগুলি, সেগুলির মধ্যে সবথেকে বেশি রয়েছে মধ্য কলকাতায় । তার পরেই রয়েছে উত্তর কলকাতা এবং পূর্ব কলকাতা । তবে আশার কথা, গত 15 দিনে বেলগাছিয়া এবং নারকেলডাঙ্গা মেইন রোড এলাকায় নতুন করে সংক্রমনের কোনও খবর নেই । কিন্তু সংক্রমণ বাড়ছে জোড়াসাঁকো, মেছুয়া, বড়বাজার এলাকায় । সঙ্গে রয়েছে আলিমুদ্দিন স্ট্রিট, তপসিয়া, তিলজলার কিছু এলাকা । সেই এলাকাগুলিকে নিয়ে নির্দিষ্ট পরিকল্পনা নিচ্ছে নবান্ন ।

ABOUT THE AUTHOR

...view details