পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 1, 2020, 6:29 PM IST

Updated : Mar 1, 2020, 6:40 PM IST

ETV Bharat / city

"গোলি মারো" স্লোগানের ভিডিয়ো ফুটেজ সংগ্রহ কলকাতা পুলিশের

"দেশকে গাদ্দারো কো, গোলি মারো শালোকো ৷" ধর্মতলায় অমিত শাহর সভায় আসা BJP-র একটি মিছিল থেকে এই আওয়াজ তোলা হয় ৷ গতকাল দিল্লির রাজিব চক মেট্রো স্টেশনে "উস্কানিমূলক" এই স্লোগান দেওয়ার জন্য আটক করা হয় ছয়জনকে । তবে কলকাতা পুলিশ এখনও পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি বলেই লালবাজার সূত্রের খবর ।

kolkata
Goli maro slogan

কলকাতা, 1 মার্চ : দিল্লির হিংসায় বারুদের কাজ করেছিল একটি স্লোগান । দিল্লি হাইকোর্টের পর্যবেক্ষণ ছিল তেমনটাই । সেই স্লোগান এবার উঠল কলকাতার মাটিতেও । বিষয়টি নজরে এসেছে কলকাতা পুলিশের । তবে স্লোগান নিয়ে কোনও মামলা করা হবে কি না সে বিষয়ে চিন্তাভাবনা করছে লালবাজার । এখনও পর্যন্ত কোনও স্বতঃপ্রণোদিত মামলা হয়নি বলে পুলিশ সূত্রে খবর । এপ্রসঙ্গে লালবাজারের এক শীর্ষকর্তা বলেন, "বিষয়টি নজরে আছে । আমরা দেখছি কী করা যায় । কোনও পদক্ষেপ হলে জানানো হবে ।"

"দেশকে গাদ্দারোকো, গোলি মারো শালোকো ৷" দিল্লির নির্বাচনের আগে এমন স্লোগান তুলেছিলেন কেন্দ্রীয় অর্থ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর । তাঁর এই স্লোগান ইন্টারনেটে ভাইরাল হয়েছিল । দিল্লির নির্বাচনের আগে এই স্লোগান নিয়ে অভিযোগ জমা পড়ে কমিশনে । কমিশন অনুরাগ ঠাকুরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে। দিল্লির নির্বাচনের পরও সেই স্লোগান থামেনি । অভিযোগ, দিল্লিতে চলা হিংসায় রীতিমতো ঘৃতাহুতি দিয়েছে এই স্লোগান । এই স্লোগান দিল্লির হিংসায় উস্কানি জুগিয়েছে, এমন পর্যবেক্ষণ করে আদালত অনুরাগ ঠাকুরের বিরুদ্ধে FIR-র নির্দেশ দিয়েছিল । দিল্লিতে এই স্লোগান নিয়ে বেশকিছু মামলাও হয়েছে । গতকাল দিল্লির রাজীব চক মেট্রো স্টেশনে "উস্কানিমূলক" এই স্লোগান দেওয়ার জন্য আটক করা হয় ছয়জনকে । সেই স্লোগান আজ উঠল কলকাতার বুকে । অমিত শাহের সভায় যোগ দেওয়ার জন্য আসা BJP-র একটি মিছিল থেকে এই আওয়াজ তোলা হয় ধর্মতলায় ।

তবে দিল্লিতে পদক্ষেপ নেওয়া হলেও কলকাতা পুলিশ এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ নেয়নি বলে লালবাজার সূত্রের খবর । ওই স্লোগানের ভিডিয়ো ফুটেজ অবশ্য সংগ্রহ করা হয়েছে । বিষয়টি নিয়ে মামলার সিদ্ধান্ত হলে সেই ভিডিয়ো ফুটেজ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হতে পারে বলে লালবাজার সূত্রে জানা গেছে ।

Last Updated : Mar 1, 2020, 6:40 PM IST

ABOUT THE AUTHOR

...view details