পশ্চিমবঙ্গ

west bengal

প্রকৃত অধিনায়ক দলকেও খেলতে সাহায্য করেন, ফেসবুকে বিস্ফোরক লক্ষ্মীরতন

By

Published : Jan 7, 2021, 2:26 PM IST

কেন এমন পোস্ট করলেন লক্ষ্মী, সঙ্গে সঙ্গে নানা মহলে এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তাহলে কি আগামিদিনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে পথ চলবেন তিনি? নাকি সৌরভের নেতৃত্বের কথা তুলে লক্ষ্মী আসলে বিঁধলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে? কারণ, রাজনৈতিক ও প্রশাসনিক জীবনে লক্ষ্মীর 'ক্যাপ্টেন' তো ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

new speculation over laxmiratan shukla's facebook post
প্রকৃত অধিনায়ক দলকেও খেলতে সাহায্য করে, ফেসবুকে বিস্ফোরক লক্ষ্মীরতন

কলকাতা, 7 জানুয়ারি : দিনদুয়েক আগে তৃণমূল কংগ্রেসের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা। আর তার পরই সোশাল মিডিয়ায় পোস্ট করে তৈরি করলেন নতুন জল্পনা। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন লক্ষ্মী। আর লিখেছেন, "একজন প্রকৃত নেতৃত্ব বা অধিনায়ক শুধু নিজে খেলে না, তার দলকেও খেলতে সাহায্য করে।"

কেন এমন পোস্ট করলেন লক্ষ্মী, সঙ্গে সঙ্গে নানা মহলে এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। তাহলে কি আগামিদিনে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে পথ চলবেন তিনি? নাকি অধিনায়ক সৌরভ যেভাবে সতীর্থদের পাশে দাঁড়াতেন, সেই কথা তুলে লক্ষ্মী আসলে বিঁধলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে? কারণ, রাজনৈতিক ও প্রশাসনিক জীবনে লক্ষ্মীর 'ক্যাপ্টেন' তো ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে তাঁর আপ্তসহায়ক নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট করেছেন লক্ষ্মীর গাওয়া একটি গান। যা আদতে কিশোর কুমারের গাওয়া। এর পরই শুরু হয় নতুন জল্পনা। তাহলে কি লক্ষ্মী নতুন কোনও রাজনৈতিক পথের ইঙ্গিত দিলেন?

গত মঙ্গলবার সবাইকে চমকে দিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দেন লক্ষ্মীরতন শুক্লা। তিনি সরকারের সমস্ত পদ ছেড়ে দিতে চান বলে জানান ওই চিঠিতে। লক্ষ্মীকে কয়েক মাস আগেই তৃণমূলের হাওড়া শহর জেলা সভাপতি করা হয়েছিল। আর তিনি প্রশাসনে তিনি ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

সব দায়িত্ব ছেড়ে দিয়েছেন লক্ষ্মী। তিনি আপাতত একজন বিধায়ক। এর পর আর ভোটে দাঁড়াতে চান না বলেও মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন লক্ষ্মীরতন। কিন্তু এখনও পর্যন্ত তিনি প্রকাশ্যে কোনও প্রতিক্রিয়া দেননি। এখন তিনি কোথায়, তা নিয়েও ধোঁয়াশা রয়েছে ।

আরও পড়ুন:জীবন ফিরে পেলাম : সৌরভ

অনেকে মনে করছেন লক্ষ্মীরতন শুক্লাকে শীঘ্রই বিজেপিতে দেখা যাবে। সত্যিই কি তাই! জল্পনা জিইয়ে রাখল বাংলার প্রাক্তন রঞ্জি অধিনায়কের এই ফেসবুক পোস্ট।

ABOUT THE AUTHOR

...view details