পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 12, 2020, 1:03 PM IST

ETV Bharat / city

সরানো হল বিবেক কুমারকে, নতুন স্বাস্থ্যসচিব নিয়োগ রাজ্যের

পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত নারায়ণ স্বরূপ নিগমই স্বাস্থ্য দপ্তরের সচিবের দায়িত্বভার সামলাবেন । বিবেক কুমারকে পরিবেশ দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি পদে বদলি করা হয়ছে  ।

Nabanna
ছবি

কলকাতা, 12 মে : কোরোনা পরিস্থিতির জের ? স্বাস্থ্য সচিবের পদ থেকে সরিয়ে দেওয়া হল বিবেক কুমারকে। রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের নতুন সচিব হলেন নারায়ণ স্বরূপ নিগম। এর আগে তিনি পশ্চিমবঙ্গ পরিবহন দপ্তরের সচিবের দায়িত্বে ছিলেন । পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত নারায়ণ স্বরূপ নিগমই স্বাস্থ্য দপ্তরের সচিবের দায়িত্বভার সামলাবেন । বিবেক কুমারকে পরিবেশ দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি পদে বদলি করা হয়েছে ।

নতুন সচিবের নিয়োগে সম্মতি দিয়েছেন রাজ্যপাল । রাজ্যপালের সম্মতিক্রমে নবান্নের কর্মী ও প্রশাসনিক বদলি বিষয়ক দপ্তর থেকে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের নতুন সচিবের নিয়োগের কথা জানানো হয়েছে ।

নবান্নের থেকে জারি করা বিজ্ঞপ্তির প্রতিলিপি

রাজ্যে ক্রমেই জটিল হচ্ছে কোরোনা পরিস্থিতি । কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত 2063 জনের শরীরে মিলেছে ভাইরাসের হদিস । মারা গেছেন 190 জন । যদিও রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া সর্বশেষ রিপোর্ট বলছে, এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে 118 জনের । এই পরিস্থিতিতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের নতুন সচিবের নিয়োগ যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল ।

ABOUT THE AUTHOR

...view details