পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

নেতাজির নাম করে কেন্দ্র বিক্রি করছে দেশ : সেলিম

নেতাজির জন্মজয়ন্তী পালন নিয়ে তৃণমূল বিজেপির টানাটানি চলছে ৷ এই নিয়ে রাজ্য ও কেন্দ্র উভয় সরকারকে সমালোচনা করলেন বাম নেতা মহম্মদ সেলিম ৷

By

Published : Jan 23, 2021, 8:52 PM IST

salim
মহম্মদ সেলিম

কলকাতা, 23 জানুয়ারি : নেতাজি স্মরণে সবকটি রাজনৈতিক দল। আসলে কেন্দ্রীয় সরকার নেতাজির নাম করে দেশটাকে বিক্রি করে দিচ্ছে। এমনটাই অভিযোগ সিপিআই(এম)-এর পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমের। কেন্দ্রীয় সরকার নেতাজির125 তম জন্মবর্ষ কেন পালন করছে, প্রশ্ন বামেদের। সেলিমের অভিযোগ, নেতাজির আদর্শ থেকে বিচ্যুত হয়েছে কেন্দ্রীয় সরকার। নীতি আদর্শ বিসর্জন দিয়ে কিভাবে তারা নেতাজির জন্ম জয়ন্তী পালন করছে?


আজ মহাজাতি সদন থেকে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত 16 বাম দলের মিছিল হয়। সেখানে কংগ্রেস নেতৃত্বও উপস্থিত ছিল। সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম বলেন,'' দেশপ্রেম এবং দেশপ্রেমিকের উদাহরণ নেতাজি। আজকে যারা দেশ শাসন করছে তারা দেশকে বেচে দিতে চাইছে। যারা দেশকে বেচে, তাদের দেশপ্রেম শব্দ উচ্চারণ করা উচিত নয় । তারা পরাক্রম দেখায়, আধিপত্য দেখায়।"

আরও পড়ুন :"নেতাজির পরিকল্পনা কমিশনের ভাবনাকে নষ্ট করেছে", কেন্দ্রকে নিশানা মমতার

তিনি রাজ্য ও কেন্দ্র উভয় সরকারকে সমালোচনা করে বলেন," রাজ্যে এবং কেন্দ্রে মোদি এবং দিদি আমরা দেখছি ৷ তারা নিজেদের পরাক্রম দেখাচ্ছেন। আসলে দেশটা মানুষের। দেশকে ভালোবাসলে, দেশের মানুষকে ভালবাসতে হয়।"


For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details