পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

ন্যাশনাল মেডিকেল হাসপাতালে 'মৃত' রোগী ডাকল পরিজনদের

বুকে যন্ত্রণা হওয়ায় 11 এপ্রিল ওই রোগীকে ভর্তি করানো হয়েছিল। গতকাল ওই হাসপাতাল থেকে পরিজনদের বলা হয়েছিল, তাঁদের রোগীর মৃত্যু হয়েছে। আজ সকালে কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে ওই রোগীর মৃতদেহ নিতে গিয়েছিলেন পরিজনরা।

By

Published : Apr 16, 2021, 6:56 PM IST

Updated : Apr 16, 2021, 7:33 PM IST

Nation Medical college
ন্য়াশনাল মেডিকেল কলেজ

কলকাতা, 16 এপ্রিল : হাসপাতালে ভর্তি রয়েছেন রোগী। অথচ, পরিজনদের বলা হল, ওই রোগীর মৃত্যু হয়েছে। শুধুমাত্র তাই নয়। হাসপাতাল থেকে বলা হল, ওই রোগী কোভিড-19-এ আক্রান্ত হয়েছিলেন। তাই তাঁর দেহ দেওয়া যাবে না। যদিও পরে দেখা যায় ওই রোগী সম্পূর্ণ সুস্থ ৷ মৃত্য়ু হয়নি তাঁর ৷ এমনই অভিযোগ উঠল এবার কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে।

জানা গেছে, বুকে যন্ত্রণা হওয়ায় 11 এপ্রিল ওই রোগীকে ভর্তি করানো হয়েছিল। গতকাল ওই হাসপাতাল থেকে পরিজনদের বলা হয়েছিল, তাঁদের রোগীর মৃত্যু হয়েছে। আজ সকালে কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে ওই রোগীর মৃতদেহ নিতে গিয়েছিলেন পরিজনরা। হাসপাতালের মর্গে রোগীর দেহ নিতে গেলে তাঁদের জানানো হয় যে, রোগী কোভিড-19-এ আক্রান্ত হয়েছিলেন। তাই, পরিজনদের হাতে দেহ তুলে দেওয়া যাবে না। এই ধরনের পরিস্থিতির মধ্যে হাসপাতালের একটি বিল্ডিং থেকে স্বয়ং ওই রোগী পরিজনদের একজনের নাম ধরে ডাকতে থাকেন।

আরও পড়ুন- পঞ্চম দফার 45টি আসনে সম্মুখ-সমরে ঘাসফুল-পদ্মফুল

হাসপাতাল থেকে বলা হয়েছিল, রোগীর মৃত্যু হয়েছে, কিন্তু, রোগী ডাকছেন ৷ স্বাভাবিক ভাবেই, এমন ঘটনায় হতভম্ব হয়ে যান পরিজনরা। শেষ পর্যন্ত পরিজনরা জানতে পারেন, তাঁদের রোগী জীবিত রয়েছেন। এর পর ওই রোগীকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যান পরিজনরা।

এই অভিযোগের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য জানতে চেয়ে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে বক্তব্য পাওয়া যায়নি।

Last Updated : Apr 16, 2021, 7:33 PM IST

ABOUT THE AUTHOR

...view details