পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 8, 2020, 10:32 PM IST

ETV Bharat / city

মেট্রোর শেষ পর্যায়ের প্রস্তুতি পরিদর্শনে GM

কলকাতা মেট্রোর জেনেরাল ম্যানেজার মনোজ জোশি বলেন, "দীর্ঘ ছয় মাস পর আগামী 13 সেপ্টেম্বর থেকে আবার পরিষেবা চালু হতে চলেছে । তাই সব দিকগুলি ভালোভাবে খতিয়ে দেখার জন্য আজকের এই পরিদর্শন ।"

Kolkata metro service
কলকাতা মেট্রো পরিষেবা

কলকাতা, 8 সেপ্টেম্বর : 13 সেপ্টেম্বর থেকে চালু হতে চলেছে মেট্রো পরিষেবা। তাও আজ চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখতে মেট্রো স্টেশনগুলি ঘুরে দেখেন কলকাতা মেট্রোর জেনেরাল ম্যানেজার মনোজ জোশি। তবে 13 সেপ্টেম্বর শুধুমাত্র JEE ও NEET পরীক্ষার্থীদের জন্য পরিষেবা দেওয়া হবে। এরপর বাণিজ্যিকভাবে 14 সেপ্টেম্বর থেকে সাধারণ যাত্রীদের জন্য পরিষেবা চালু হবে।

কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশি বলেন, "আজ সকাল 10.30 টা নাগাদ আমি অন্য আধিকারিকদের সঙ্গে নোয়াপাড়া থেকে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন পর্যন্ত পরিদর্শন করি। দীর্ঘ ছয় মাস পর আগামী 13 সেপ্টেম্বর থেকে আবার পরিষেবা চালু হতে চলেছে । তাই সব দিকগুলি ভালোভাবে খতিয়ে দেখার জন্য আজকের এই পরিদর্শন । পাশাপাশি বাকি স্টেশনগুলিও পরিদর্শন করেন বাকি আধিকারিকের দল।"

যদিও মেট্রোর কর্মীদের যাতায়াতের জন্য প্রতিদিন চলাচল করছে ট্রেন । তবুও বাণিজ্যিকভাবে পরিষেবা চালু করার আগে আজ ও আগামীকাল পরীক্ষামূলকভাবে দৌড় করানো হবে রেকগুলি।

সেপ্টেম্বর থেকে চালু হয়েছে আনলক 4। পরিষেবা চালু হলে সংক্রমন ঠেকাতে বিভিন্ন সরকারি বিধি-নিষেধ মেনে চালাতে হবে ট্রেন। পাশাপাশি কঠোরভাবে মানতে হবে সামাজিক দূরত্বও । ধাপে ধাপে প্রস্তুত হচ্ছে মেট্রো । তাই বিভিন্ন বিভাগ ঠিক কতখানি প্রস্তুত সেই দিকগুলি নিয়েও আলোচনা হয়।

ABOUT THE AUTHOR

...view details