পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

MD Selim: প্রতিবাদ মিছিল শুরুর আগেই সিপিএম কর্মীদের আটক, পুলিশের বিরুদ্ধে ‘অতিসক্রিয়তার’ অভিযোগ সেলিমের

মিছিলে বাধা প্রসঙ্গে শনিবার সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (CPM Leader MD Selim) বলেন, "কেন মিছিল করতে দেওয়া হবে না । বন্দ্যোপাধ্যায় পরিবারের সব সেফ হেফাজতে রেখেছে পুলিশ । অপরাধীদের পাহারায় দিচ্ছে পুলিশ । আর তৃণমূল সক্রিয় হয়েছে প্রমাণ লোপাট করতে ।”

By

Published : Jul 30, 2022, 11:01 PM IST

CPM Leader MD Selim
সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম

কলকাতা, 30 জুলাই: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে এই মুহূর্তে উত্তাল রাজ্য রাজনীতি । প্রতিদিনই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বিরোধী রাজনৈতিক দলগুলি প্রতিবাদ, বিক্ষোভ মিছিল করছে । শনিবার গড়িয়াহাট থেকেও এই দুর্নীতির প্রতিবাদে একটি মিছিলের ডাক দিয়েছিল বামেরা । কিন্তু সেই মিছিলে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে ৷ সিপিএম নেতৃত্বের অভিযোগ, পুলিশ ইচ্ছে করে এই মিছিলের অনুমতি দেয়নি ৷

এদিন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (CPM Leader MD Selim) বলেন, "কেন মিছিল করতে দেওয়া হবে না । বন্দ্যোপাধ্যায় পরিবারের সব সেফ হেফাজতে রেখেছে পুলিশ । অপরাধীদের পাহারায় দিচ্ছে পুলিশ । আর তৃণমূল সক্রিয় হয়েছে প্রমাণ লোপাট করতে ।” এসএসসি-সহ বিভিন্ন নিয়োগে দুর্নীতির প্রতিবাদে শনিবার গড়িয়াহাট থেকে মিছিলের ডাক দেয় বামেরা । পূর্ব নির্ধারিত সময় মেনে এদিন বিকেল 5টা থেকে গড়িয়াহাট মোড়ে জমায়েত ককতে শুরু করেন বাম-কর্মী সমর্থকরা ।

পুলিশের বিরুদ্ধে ‘অতিসক্রিয়তার’ অভিযোগ সেলিমের

আরও পড়ুন: কলকাতা পৌরনিগমের প্রতিটি জমি ও বাড়ির মূল্যায়ন হবে, জানালেন মেয়র ফিরহাদ হাকিম

কিন্তু অভিযোগ মিছিল শুরু হওয়ার আগেই গড়িয়াহাট চত্বর নিজেদের দখলে নিয়ে নেয় কলকাতা পুলিশ ৷ বাম সমর্করা পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন ৷ দু'পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়ে যায়৷ মিছিলে পুলিশের এই বাধা প্রসঙ্গে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, “দুর্নীতি করবে । বেকার ছেলে-মেয়েরা চাকরি পাবে না । কিন্তু কালীঘাটের আশেপাশে কিছু করা যাবে না । আমরা প্রতিবাদ করছি । এরপরে কিছু হলে পুলিশ কমিশনার দায়ী থাকবেন ।"

ABOUT THE AUTHOR

...view details