পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

অমিল মাস্ক, কালোবাজারি রুখতে সল্টলেকে হানা ইবির

কোরোনা আতঙ্কে স্যানিটাইজ়ার এবং মাস্ক বাজারে অপর্যাপ্ত । বেশি দামে বিক্রি করছেন ওষুধের দোকানদারেরা । কালোবাজারি আটকাতে হানা দিল এবার এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা ।

By

Published : Mar 17, 2020, 4:25 PM IST

corona_raid_EB_mask_sanitiser
কালোবাজারি রুখতে সল্টলেকে হানা ইবির

কলকাতা, 17 মার্চ : করোনা ভাইরাস আতঙ্কের মাঝে অমিল হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক । কালোবাজারি আটকাতে সল্টলেক, বাগুইআটি ও লেকটাউনের বিভিন্ন ওষুধের দোকানে হানা দিলেন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা । বর্তমানে স্যানিটাইজার ও মাস্কের কৃত্রিম অভাব তৈরি হওয়াতে কালোবাজারি শুরু হয়েছে ।

বেশিরভাগ ক্ষেত্রেই অভিযোগ উঠছে, তিনগুণ বেশি দামে বিক্রি হচ্ছে স্যানিটাইজ়ার ও মাস্ক । এই অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে এবার মাঠে নামল এনফোর্সমেন্ট। মঙ্গলবার সকাল থেকে সল্টলেক, বাগুইআটি ও লেকটাউনের বিভিন্ন ওষুধের দোকানে হানা দেয় তারা । কোথাও অনিয়ম দেখলে প্রাথমিকভাবে তাদের সচেতন ও সাবধান করা হচ্ছে ।

সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না হন এবং গুরুত্বপূর্ণ জিনিস থেকে বঞ্চিত না হন তার জন্যই এই উদ্যোগ । যদিও বেশিরভাগ ক্ষেত্রেই স্থানীয়দের দাবি, বেশি দামে স্যানিটাইজ়ার ও মাস্ক বিক্রি করা হচ্ছে । অন্যদিকে দোকানদাররা জানালেন, "এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা তাদের সঠিক দামে জিনিসপত্র বিক্রি করতে বলে গিয়েছেন এবং প্রত্যেক ক্ষেত্রে গ্রাহককে রসিদ দেওয়ার কথাও বলেছেন ।"

ABOUT THE AUTHOR

...view details