পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

"ভিক্ষা করতে SSC পাশ করে রাস্তায় বসেনি", চাকরিপ্রার্থীদের পাশে মন্দাক্রান্তা

অনশনরত SSC চাকরিপ্রার্থীদের পাশে কবি মন্দাক্রান্তা সেন। দাবি, শূন্য়পদে নিয়ম মেনে স্বচ্ছভাবে নিয়োগ করতে হবে।

By

Published : Mar 23, 2019, 2:35 AM IST

মন্দাক্রান্তা সেন

কলকাতা, 23 মার্চ: "ভিক্ষা করার জন্য SSC পাশ করে এরা রাস্তায় বসেনি। এটা এদের ন্যায্য দাবি। নিজেদের সেই ন্যায্য দাবি আদায়ের জন্যই এরা রাস্তায় বসে আছে ঝড়বৃষ্টি, মশার কামড়কে উপেক্ষা করে।" অনশনরত SSC চাকরিপ্রার্থীদের পাশে বসে তাঁদের আন্দোলনের সমর্থনে গতকাল এমনই বললেন কবি মন্দাক্রান্তা সেন।

তাঁর বক্তব্য, পরীক্ষা দিয়ে SSC পাশ করার পরও কোনও নিয়োগ হচ্ছে না। স্কুলগুলিতে শূন্যপদও রয়েছে প্রচুর। কিন্তু 2016 থেকে নিয়োগ বন্ধ। তিনি আরও বলেন, "এটা তাদের (অনশনরত SSC চাকরিপ্রার্থীদের) গণতান্ত্রিক অধিকার। তারা পড়াশোনা করেছে। পরীক্ষা দিয়ে পাশ করেছে। তালিকায় তাদের নামও আছে। কিন্তু চাকরি পাচ্ছে না। বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছেও যাওয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত সরকারের তরফে কোনও সহযোগিতার আশ্বাস পাওয়া যায়নি। বরং মিলেছে দুর্ব্যবহার।"

ভিডিয়োয় শুনুন বক্তব্য

এখনও পর্যন্ত অনশনকারীদের মধ্যে 71 জন অসুস্থ হয়ে পড়েছে। গতকাল সকালেও একজন অসুস্থ হয়ে পড়ে। শহরের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভরতি করা হয়। শূন্যপদে নিয়ম মেনে স্বচ্ছভাবে SSC পাশ করে ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হোক, এটাই দাবি। এই দাবিতেই গতকাল মন্দাক্রান্তা সেন প্রেসক্লাবের সামনে SSC অনশনকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে আন্দোলনে সামিল হন।

ABOUT THE AUTHOR

...view details