পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

"রাজকুমারকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, পুলিশকে দায় নিতে হবে"

আইন অনুযায়ী কাউকে হেপাজতে নিলে তার সব দায় দায়িত্ব পুলিশের । এক্ষেত্রেও তাদের দায় নিতে হবে । বললেন মৃত রাজকুমার সাউয়ের আইনজীবী অমর্ত্য দে ।

By

Published : Feb 11, 2020, 1:53 AM IST

Updated : Feb 11, 2020, 9:39 AM IST

man died in police custody
সিঁথি থানা

কলকাতা, 11 ফেব্রুয়ারি : বাড়ি থেকে জিনিস চুরির অভিযোগে 9 ফেব্রুয়ারি এক মহিলাকে গ্রেপ্তার করে সিঁথি থানার পুলিশ ৷ জেরায় সে মহিলা জানায়, চুরির জিনিস রাজকুমার সাউকে বিক্রি করেছে সে ৷ তারপর থেকেই রাজকুমারের খোঁজ শুরু করে পুলিশ ৷ ওই মহিলার বয়ানের ভিত্তিতে গতকাল আটক করা হয় তাকে । নিয়ে যাওয়া হয় সিঁথি থানায় । এমনটাই ফোনে জানানো হয়েছিল হাইকোর্টের আইনজীবী অমর্ত্য দে-কে । তখন তিনি হাইকোর্টে । পরে সেখান থেকে সোজা যান RG কর হাসপাতালে । সেখানে গিয়ে তিনি নাকি জানতে পারেন, রাজকুমারকে মৃত অবস্থায় নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে । তার দাবি, যা হয়েছে থানাতেই হয়েছে । বিষয়টি নিয়ে পুলিশের বিরুদ্ধে মামলার পথে হাঁটতে চলেছেন বলে জানিয়েছেন তিনি।


পুলিশি হেপাজতে রাজকুমার সাউয়ের মৃত্যুর পর তাঁর ছেলে অমিতের দাবি, ইলেকট্রিক শক দিয়ে মারা হয়েছে তাঁর বাবাকে । তাঁর অভিযোগ, “১ লাখ 20 হাজার টাকা চেয়েছিল পুলিশ । সেটা দিতে না পারাতেই বাবাকে ইলেকট্রিক শক দিয়ে মেরে ফেলা হয়েছে । আমি এর ন‍্যায‍্য বিচার চাই ।"

ইলেকট্রিক শক দিয়ে মারা হয়েছে বাবাকে দাবি ছেলের


যদিও পুলিশের তরফে দাবি করা হয়েছে, সন্ধ্যে ছ'টা নাগাদ অজ্ঞান হয়ে যান রাজকুমার । তখন তাকে RG কর হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখানেই মৃত্যু হয় তার । এই দাবি খারিজ করে আইনজীবী অমর্ত্যবাবু বলেন, মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে । তাঁর বক্তব্য, “আইন অনুযায়ী কাউকে হেপাজতে নিলে তার সব দায় দায়িত্ব পুলিশের । এক্ষেত্রেও তাদের দায় নিতে হবে । আমার সঙ্গে পরিবারের সদস্যদের কথা হয়েছে । আমরা প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেব ।"

Last Updated : Feb 11, 2020, 9:39 AM IST

ABOUT THE AUTHOR

...view details