পশ্চিমবঙ্গ

west bengal

সংঘবদ্ধ আন্দোলনের ডাক দিয়ে বিরোধী নেতাদের চিঠি মমতার

By

Published : Dec 23, 2019, 10:46 PM IST

CAA-র বিরুদ্ধে প্রতিবাদকে আরও জোরদার করতে সোনিয়া গান্ধি, শরদ পওয়ার সহ অন্য বিরোধী নেতাদের চিঠি দিলেন তৃণমূল সুপ্রিমো । চিঠিতে সংঘবদ্ধ ভাবে আন্দোলনে নামার ডাক দিয়েছেন তিনি ।

Mamata
ফাইল ছবি

কলকাতা, 23 ডিসেম্বর : নাগরিকত্ব সংশোধনী আইন, 2019 বিরোধী আন্দোলনের অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায় । রাজ্যজুড়ে লাগাতার প্রতিবাদে সরব হয়ে চলেছেন তিনি । এবারে BJP বিরোধী দলগুলোকে একজোট করে দেশ জুড়ে আন্দোলন সংগঠিত করতে তৎপর হচ্ছেন তিনি । CAA-র প্রতিবাদকে আরও জোরদার করতে সোনিয়া গান্ধি, শরদ পওয়ার সহ অন্য বিরোধী নেতাদের চিঠি দিলেন তৃণমূল সুপ্রিমো । চিঠিতে সংঘবদ্ধভাবে আন্দোলনে নামার ডাক দিয়েছেন তিনি ।

গতকাল লখনউ বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছিল তৃণমূলের প্রতিনিধিদের । CAA বিরোধী আন্দোলনে নিহত এবং আহত পরিবারের পাশে দাঁড়াতে উত্তরপ্রদেশের লখনউ পৌঁছেছিলেন তৃণমূল কংগ্রেসের চার প্রতিনিধি । আটকে রাখার ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব । ঘটনার 24 ঘণ্টা কাটতে না কাটতেই দেশজুড়ে CAA এবং NRC বিরোধী আন্দোলন সংগঠিত করার কাজে নেমে পড়লেন মমতা বন্দ্যোপাধ্যায় । BJP-বিরোধী নেতাদের চিঠি দিয়ে একসঙ্গে লড়াইয়ের আহ্বান জানালেন তিনি ।

এই চিঠি পাঠিয়েছেন মমতা

সোনিয়া গান্ধি, শরদ পওয়ার সহ অন্যদের মমতা লিখেছেন, "NRC আতঙ্কের মধ্যে কাটাচ্ছেন SC, ST, সংখ্যালঘু সম্প্রদায়ের বহু মানুষ । কেন্দ্রের দানবীয় শাসনের বিরুদ্ধে আমাদের একজোট হয়ে লড়াই করা উচিত । বিরোধীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনের জন্য একটি ক্ষেত্র তৈরি করার প্রয়োজন হয়ে পড়েছে । হিংসাত্মক এলাকা পরিদর্শনে যেতে পারছে না বিরোধী দলের নেতারাও ।"

ABOUT THE AUTHOR

...view details