পশ্চিমবঙ্গ

west bengal

এদিক-ওদিকে যাঁরা মুখ খুলছেন, তাঁরা দল থেকে বেরিয়ে যেতে পারেন : মমতা

By

Published : Jun 6, 2020, 9:14 AM IST

Updated : Jun 6, 2020, 11:09 AM IST

কয়েক দিন আগে তৃণমূলের বর্ষীয়ান নেতা সাধন পাণ্ডে আমফান পরবর্তী পরিস্থিতি নিয়ে দল বিরোধী মন্তব্য করেন । ব্যাপারটিকে ভালো ভাবে মেনে নেননি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । সেই কথা গতকাল ভিডিয়ো বার্তায় বুঝিয়ে দিলেন তিনি । নাম না করে সাধন পাণ্ডেকে উদ্দেশ্য করে বলেন, " যাঁরা এদিক ওদিকে মুখ খুলছেন, তাঁরা চাইলে দল ছেড়ে বেরিয়ে যেতে পারেন ।"

মমতা
মমতা

কলকাতা, 6 জুন : দলীয় নেতা ও বিধায়কদের উদ্দেশে কড়া বার্তা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের । গতকাল ভিডিয়ো কনফারেন্স করে এভাবেই কড়া সতর্ক বার্তা দিলেন তিনি । বলেন , " যাঁরা এদিক ওদিকে মুখ খুলছেন, তাঁরা চাইলে দল ছেড়ে বেরিয়ে যেতে পারেন ।" কার্যত নাম না করে দলের বর্ষীয়ান নেতা সাধন পাণ্ডেকে উদ্দেশ্য করে ক্ষোভ প্রকাশ করেন দলনেত্রী ।

কিছুদিন আগে দল বিরোধী মন্তব্য করেছিলেন ক্রেতা সুরক্ষা মন্ত্রী তথা দলের বর্ষীয়ান নেতা সাধন পাণ্ডে । যাকে কেন্দ্র করে অস্বস্তি তৈরি হয়েছিল শাসক দলেরই অভ্যন্তরে । বিষয়টিকে ভালোভাবে নেননি মমতা বন্দ্যোপাধ্যায়ও । গতকাল ভিডিয়ো বৈঠকে নাম না করে সাধন পাণ্ডেকে সতর্ক করলেন তৃণমূল নেত্রী । ক্ষুব্ধ মমতা বলেন, " কলকাতার নেতাদের বলছি, তাঁরা এদিক ওদিক মুখ খুলছেন । চাইলে দল ছেড়ে বেরিয়ে যেতে পারেন ।" এছাড়াও গতকাল দলীয় নেতাদের বিশেষ নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী । তিনি সাফ জানিয়ে দেন, রাজ্য কমিটির অনুমোদন ছাড়া জেলা সভাপতিরা কোনও সাংগঠনিক রদবদল করতে পারবেন না । যে কোনও রদবদল করতে হলে রাজ্য কমিটির অনুমতি নিয়ে করতে হবে ‌। জেলা সভাপতি কোনও সিদ্ধান্ত এককভাবে নিতে পারবেন না।

অন্যদিকে, গতকাল সাংগঠনিক কিছু রদবদল করেছেন তৃণমূল সুপ্রিমো । ব্যারাকপুর লোকসভা কেন্দ্র দেখার জন্য দলের প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদীকে দায়িত্ব দেন মমতা । গতকাল বৈঠকে এই প্রসঙ্গে তিনি বলেন, “ দীনেশ দা, আপনি ব্যারাকপুরের সংগঠন ধরুন । কারণ আপনি এখনও ব্যারাকপুরের সাংসদ সদস্য রয়েছেন । রোজ রোজ উসকানি দিয়ে অশান্তি ছড়াচ্ছে BJP । দায়িত্ব নিয়ে কাজ করতে হবে আপনাকে ।" গতকালই ব্যরাকপুর লোকসভা কেন্দ্রের সভাপতির দায়িত্বভার দীনেশ ত্রিবেদীকে দিলেন মমতা । তাঁকে মাথায় রেখে 10 জন নেতাকে নিয়ে একটি কমিটি তৈরি করে দিলেন তৃণমূল সুপ্রিমো । এই কমিটি এবার থেকে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের কাজকর্ম দেখাশোনা করবে । এতদিন পর্যন্ত ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সভাপতি দায়িত্বভার সামলাতেন নির্মল ঘোষ । এছাড়াও বসিরহাটের সাংগঠনিক কাজকর্ম নিয়েও দলীয় বৈঠকে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় । এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সির সঙ্গে আলোচনায় বসার জন্য উত্তর 24 পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক সহ বসিরহাট মহকুমার নেতাদের নির্দেশ দেন তিনি ।

Last Updated : Jun 6, 2020, 11:09 AM IST

ABOUT THE AUTHOR

...view details