পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 8, 2022, 4:29 PM IST

Updated : Sep 8, 2022, 7:22 PM IST

ETV Bharat / city

Mamata Alerts MLAs-MPs: দুর্নীতি এড়াতে কর্মীদের মমতার সাবধানবাণী, 'যা বলার বলুন সামনাসামনি'

নানা দুর্নীতিতে (Mamata on corruption) জেরবার অবস্থা দলের ৷ এই পরিস্থিতিতে দলের অস্বস্তি এড়াতে দলের বিধায়ক ও সাংসদদের বেশকিছু পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)৷

Mamata Banerjee asks MLAs MPs to stay away from corruption
দুর্নীতিতে জেরবার দল ! তৃণমূল নেত্রীর পরামর্শ, যা বলার বলুন সামনাসামনি

কলকাতা, 8 সেপ্টেম্বর:এসএসসির শিক্ষক নিয়োগ থেকে গ্রুপ-ডি, প্রাইমারি টেট, মাদ্রাসা নিয়োগ - এই সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগ সামনে আসছে বারবার । এই মুহূর্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডির নজরে রয়েছে এই সব ঘটনা । বর্তমানে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) রয়েছেন গারদে । কিন্তু এই অবস্থায় মাঝে মাঝেই দলের নেতাদের রক্তচাপ বাড়াচ্ছে নেতাদের চাকরির সুপারিশের চিঠি । এই পরিস্থিতিতে এ বার অত্যন্ত সাবধানী তৃণমূল কংগ্রেস । বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের মেগা সমাবেশ থেকে দলীয় কর্মীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী (Mamata on corruption)।

দলের বিধায়ক, সাংসদদের উদ্দেশে তাঁর (Mamata Banerjee) পরামর্শ, যা বলার বলুন সামনাসামনি ৷ কোনও বিধায়ক চাকরির অনুরোধ করে বা কোনও মন্ত্রী লেটারহেডে কোনও চিঠি দেবেন না ৷ হোয়াটসঅ্যাপে পাঠানো কথাও বিজেপির আইটি সেলের হাতে চলে যাচ্ছে বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী ৷ সেই কারণে দলীয় কর্মীদের সতর্ক করে তিনি বললেন যে, এমন কিছু করবেন না, যা দলের অস্বস্তি বাড়াতে পারে ৷

আরও পড়ুন:কেষ্ট না ফেরা পর্যন্ত বীরভূমে লড়াই 3 গুণ বাড়বে, কর্মীদের বার্তা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বলেন, 'মুখে কথা বলুন, ফোনেও সব বলবেন না । জেলায়-জেলায় আইবি-র লোকেরা বিজেপির । লেটারহেডে কখনও চাকরির জন্য সুপারিশ করবেন না । হোয়াটসঅ্যাপের মেসেজও তুলে রাখা যায় । এখনই সাবধান হোন । একমাত্র ফেস টাইমে কথা বলা যেতে পারে । তবে সবচেয়ে ভালো সামনা সামনি বলা । এমনিতে যাঁরা বিধায়ক তাঁরা তো বিধানসভাতে আসেন । যা বলার তখন বলুন । সাংসদদের তিনি বলেন, যা বলার আছে দলনেতার মাধ্যমে বলুন ।

প্রশ্ন হল হঠাৎ কেন এ সব বলতে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো । রাজনৈতিক মহল মনে করছে, যেভাবে হঠাৎ হঠাৎ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে দলের নেতাদের লেটারহেড প্রকাশ্যে চলে আসছে তাতে অস্বস্তি বাড়ছে দলের । রাজনৈতিক মহল মনে করছে মূলত এই অস্বস্তি ঢাকতেই কর্মীদের সতর্ক করলেন মুখ্যমন্ত্রী ।

Last Updated : Sep 8, 2022, 7:22 PM IST

ABOUT THE AUTHOR

...view details