পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 12, 2019, 10:23 AM IST

ETV Bharat / city

গুরু নানককে সামনে রেখে 'একতার' বার্তা মমতার

"আমরা সবাই একসঙ্গে থাকি । গুরু নানক সবসময় শান্তি, একতা ও পরম্পরার জন্য কাজ করে গেছেন । যা আমাদের জীবনের সবথেকে বড় আদর্শ । তাঁকে হিন্দুরা গুরু মানেন, মুসলিমরা মানেন পির ৷" শিখ ধর্মগুরু গুরু নানকের জন্মজয়ন্তীর প্রাক্কালে গতকাল শহিদ মিনার ময়দানে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমনই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ পাশাপাশি গুরু নানক মেমোরিয়াল গড়তে রুবিতে জমি দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী । গোটা বিষয়টি দেখার জন্য রাজ্যের পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেন তিনি ।

গুরু নানক জয়ন্তী প্রাক্কালে একতার বার্তা মমতার

কলকাতা, 12 নভেম্বর : শিখ ধর্মগুরু গুরু নানকের জন্মজয়ন্তীর প্রাক্কালে গতকাল শহিদ মিনার ময়দানে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ অনুষ্ঠান মঞ্চ থেকে 'একতা'-র বার্তা দিলেন তিনি ৷ বলেন, "গুরু নানকের আদর্শ মেনে আমরা সকলে একসঙ্গে থাকি ৷"

আজ গুরু নানকের 550 তম জন্মজয়ন্তী । সেই উপলক্ষ্যে গতকাল কলকাতার শহিদ মিনার ময়দানে একটি অনুষ্ঠানের আয়োজন করে শিখ ধর্মাবলম্বী মানুষ । এই বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ৷ গতসন্ধ্যায় কাকদ্বীপ থেকে কলকাতায় ফেরেন মুখ্যমন্ত্রী ৷ পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে সরাসরি সেই অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী । মঞ্চে উপস্থিত হয়ে গুরু নানককে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন তিনি ।

ভিডিয়োয় দেখুন কী বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী গুরু নানকের কথা স্মরণ করিয়ে বলেন, "আমরা সবাই একসঙ্গে থাকি । গুরু নানক সবসময় শান্তি, একতা ও পরম্পরার জন্য কাজ করে গেছেন । যা আমাদের জীবনের সবথেকে বড় আদর্শ । তাঁকে হিন্দুরা গুরু মানেন, মুসলিমরা মানেন পির ৷" অন্যদিকে, গুরু নানক মেমোরিয়াল গড়তে রুবিতে জমি দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী । গোটা বিষয়টি দেখার জন্য রাজ্যের পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details