পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

LIC-র শেয়ার বিক্রির প্রস্তাবের প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ কর্মীদের

আজ কলকাতার অফিসে বিক্ষোভ দেখান LIC-র কর্মীরা ৷ তাদের বক্তব্য, কেন্দ্রীয় সরকার শেয়ার বিক্রির সিদ্ধান্ত প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনের পথে যাবে তারা ।

By

Published : Feb 3, 2020, 5:13 PM IST

Updated : Feb 3, 2020, 7:36 PM IST

Protest in Kolkata LIC building
LIC ভবনে বিক্ষোভ

কলকাতা, 3 ফেব্রুয়ারি: কেন্দ্রীয় সরকারের হাতে থাকা ভারতীয় জীবন বিমা নিগমের (LIC) শেয়ার বিক্রির প্রস্তাবের প্রতিবাদে আজ কলকাতায় বিক্ষোভ দেখালেন কর্মীরা । শনিবার কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন LIC-র শেয়ার বিক্রির প্রস্তাবের কথা ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

2020-2021 আর্থিক বর্ষে বিলগ্নিকরণ থেকে 2.1 লাখ কোটি টাকাআয়ের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার ৷ তারই একটি অংশ LIC-র শেয়ার বিক্রি বলে মনে করা হচ্ছে ৷ শনিবার কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন LIC-র শেয়ার বিক্রির প্রস্তাব দেওয়ার পরই অনেকের মধ্যেই আশঙ্কা দেখা দেয় ৷ আর আজ সকাল থেকে LIC-র কলকাতার অফিসে বিক্ষোভ দেখান কর্মচারীরা৷ তাঁদের বক্তব্য, প্রায় 32 কোটি সাধারণ মানুষের সঞ্চয় গচ্ছিত রয়েছে LIC-তে । 64 বছর ধরে সাধারণ মানুষের আশা-ভরসা সুরক্ষিত রেখেছে LIC ৷ স্বাভাবিকভাবেই LIC-র শেয়ার বিক্রি করতে দেওয়া যাবে না । আজ এবং আগামীকাল দফায় দফায় রাজ্যের প্রতিটি LIC অফিসে বিক্ষোভ দেখানো হবে বলে জানিয়েছেন কর্মীরা । LIC কর্মচারী সংগঠনের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকার তাদের সিদ্ধান্ত প্রত্যাহার না করলে ভবিষ্যতে দেশ জুড়ে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে তারা ।

LIC কর্মচারীদের বিক্ষোভ

LIC কর্মীদের পাশাপাশি আজ রাজ্য যুব কংগ্রেসের পক্ষ থেকেও কলকাতায় বিক্ষোভ প্রদর্শন করা হয় ৷ প্রধানমন্ত্রীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ দেখান যুব কংগ্রেস কর্মী-সমর্থকরা ৷ রাজ্যের প্রতিটি জেলাতেও বিক্ষোভ প্রদর্শন করা হবে বলে জানিয়েছে যুব কংগ্রেস ও ছাত্র পরিষদ ৷ এছাড়া দিল্লিতে LIC-র সদর দপ্তরের সামনেও বিক্ষোভ প্রদর্শন করা হবে বলে জানা গেছে ৷

যুব কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ

আরও পড়ুন: LIC-র আংশিক বিলগ্নিকরণের প্রস্তাবে চিন্তায় গ্রাহক থেকে এজেন্ট

Last Updated : Feb 3, 2020, 7:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details