পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 27, 2020, 7:15 AM IST

ETV Bharat / city

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ক্লাস টুয়েলভের ছাত্র-ছাত্রীদের চিঠি মুখ্যমন্ত্রীর

শুভকামনা জানিয়ে প্রায় সাড়ে 9 লাখ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । ট্যাবের অর্থ দেওয়ার কথাও চিঠিতে উল্লেখ করেন তিনি ।

Mamata Banerjee wishing a Happy new year to student of Class Twelve
Mamata Banerjee wishing a Happy new year to student of Class Twelve

কলকাতা, 27 ডিসেম্বর : কোরোনা পরিস্থিতিতে পড়াশোনার ক্ষতি হয়েছে ছাত্র-ছাত্রীদের । ইতিমধ্যেই তিন মাস পিছিয়ে দেওয়া হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা । ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষতি নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । শুভকামনা জানিয়ে রাজ্যের প্রায় সাড়ে 9 লাখ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীকে চিঠি দিলেন তিনি । তাঁদের অনলাইন পড়াশোনার সুবিধার্থে ট্যাবের অর্থ দেওয়ার কথাও চিঠিতে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী ।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী অর্ধসত্য কথা বলছেন, অভিযোগ মমতার

মুখ্যমন্ত্রী চিঠিতে লিখেছেন, "তোমাদের সকলকে নতুন বছরের অনেকে অনেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই । বিশ্বব্যাপী কোরোনা পরিস্থিতির মধ্যে এ বছরটা কেটে গেল । কিন্তু আশা রাখছি নতুন আশা ও সম্ভাবনা জাগিয়ে নতুন বছর আমাদের কাছে উপস্থিত হবে । আমরা সবাই আবার আগের জীবনে ফিরে যাব । আর তোমরাও আগের মতো স্বাভাবিক পড়াশোনার জগতে ফিরে যাবে । তোমরাই হলে দেশের ভবিষ্যৎ । আগামীর কারিগর । খুব ভালো করে লেখাপড়া করো, জীবনে অনেক বড় হও ৷ আমার আশীর্বাদ সব সময় তোমাদের সঙ্গে থাকবে । শুনলে খুশি হবে, ট্যাবলেট পিসি বা ভালো স্মার্টফোন কেনার জন্য রাজ্য সরকার তোমাদের প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 10 হাজার টাকা করে দেবে । আশা রাখছি আমাদের এই পদক্ষেপের মধ্য দিয়ে ভবিষ্যতে তোমাদের অনেক সুবিধা হবে । তোমাদের সকল অভিভাবক ও শিক্ষক শিক্ষিকাও নতুন বছরের শুভেচ্ছা জানাই ৷ তোমাদের জীবনে ফিরে আসুক শিক্ষার স্বর্ণযুগ । ভালো থেকো, সুস্থ থেকো ।"

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ছাত্র-ছাত্রীদের চিঠি দিলেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন: বাড়ি বিতর্কে অমর্ত্য সেনের পাশে মমতা

মুখ্যমন্ত্রীর তরফ থেকে পরীক্ষার্থীদের সরাসরি চিঠি দেওয়ার ঘটনা সাম্প্রতিক অতীতে বিরল । ওয়াকিবহাল মহলের মতে, দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের চিঠি দিয়ে কার্যত এক ঢিলে দুই পাখি মারলেন মমতা । ছাত্র-ছাত্রীদের ট্যাব প্রদানকে সামনে রেখে নির্বাচনের আগে কার্যত জনসংযোগ সেরে নিলেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details