পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 26, 2020, 4:55 PM IST

ETV Bharat / city

পিছিয়ে গেল উচ্চমাধ্যমিকের শেষ দিনের পরীক্ষা, কারণ জানালেন শিক্ষামন্ত্রী

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে 2021 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি। 15 জুন থেকে 30 জুন পর্যন্ত লিখিত পরীক্ষা হওয়ার কথা রয়েছে। 30 জুন পরীক্ষা হওয়ার কথা ছিল স্ট্যাটিসটিকস, ভূগোল, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট।

last day of west bengal hs exam 2020 postponed
পিছিয়ে গেল উচ্চমাধ্যমিকের শেষ দিনের পরীক্ষা, কারণ জানালেন শিক্ষামন্ত্রী

কলকাতা, 26 ডিসেম্বর : আদিবাসী সম্প্রদায়ের "হুল দিবস"-এর কারণে উচ্চমাধ্যমিকের 30 জুনের পরীক্ষা পিছিয়ে দেওয়ার প্রস্তাব। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে পরীক্ষা পিছিয়ে দেওয়ার প্রস্তাব দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে 2021 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি। 15 জুন থেকে 30 জুন পর্যন্ত লিখিত পরীক্ষা হওয়ার কথা রয়েছে। 30 জুন পরীক্ষা হওয়ার কথা ছিল স্ট্যাটিসটিকস, ভূগোল, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট। কিন্তু ওইদিন আদীবাসীদের "হুল দিবস" হওয়ার কারণে পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে প্রস্তাব দিলেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন:কোরোনা প্রকোপে বন্ধ পৌষমেলা , জানেন কী ক্ষতির পরিমাণ কত

এপ্রসঙ্গে তিনি বলেন, "উচ্চ শিক্ষা সংসদের সঙ্গে কথা বলছিলাম। যে সূচি ঘোষণা করেছে তাতে 30 জুন পরীক্ষা রয়েছে। আমি তাদের বলেছি ওইদিন আদিবাসী সম্প্রদায়ের "হুল" দিবস রয়েছে। ফলে তারা যেন পরীক্ষার কর্মসূচি পরিবর্তন করে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টিতেও বিষয়টি এসেছে। আমাদের দৃষ্টিতেও এটা এসেছে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ 30 জুনের বদলে অন্য দিন পরীক্ষা নেবে। কোন দিন হবে তা উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ঘোষণা করবে।"

ABOUT THE AUTHOR

...view details