পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

নতুন থানা পেতে চলেছে কলকাতা পুলিশ

এবার যাদবপুর থানা ভেঙে নতুন থানা তৈরি হতে চলেছে কলকাতা পুলিশে৷ ফলে এবার 78 টি থানা হল কলকাতা পুলিশের এলাকায়। জানা গিয়েছে যে যাদবপুর থানাকে ভেঙে নতুন থানা হচ্ছে গলফ গ্রিন থানা।

By

Published : Feb 22, 2021, 9:05 PM IST

নতুন থানা পেতে চলেছে কলকাতা পুলিশ
নতুন থানা পেতে চলেছে কলকাতা পুলিশ

কলকাতা, 22 ফেব্রুয়ারি : এবার যাদবপুর থানা ভেঙে নতুন থানা তৈরি হতে চলেছে কলকাতা পুলিশে৷ ফলে এবার 78 টি থানা হল কলকাতা পুলিশের এলাকায়। জানা গিয়েছে যে যাদবপুর থানাকে ভেঙে নতুন থানা হচ্ছে গলফ গ্রিন থানা।

লালবাজার সূত্রের জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার টালিগঞ্জ জুবলি পার্ক থেকে বাঘাযতীন পর্যন্ত এলাকা যাদবপুর থানার আওতায় রয়েছে। এবার নতুন গলফ গ্রিন থানার অধীনে টালিগঞ্জের একটা বড় অংশ এবং বিক্রমগড়ের একাংশ থাকবে।

লালবাজার সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই যাদবপুর থানার এলাকা বড় হওয়ার ফলে কাজ করতে অসুবিধা হচ্ছিল পুলিশকর্মীদের। তাছাড়া যেহেতু পুলিশ কর্মচারীর সংখ্যাও কম, ফলে বড় এলাকা সামলাতে অনেক ঝামেলার মধ্যে পড়তে হচ্ছিল তদন্তকারীদের। তাছাড়াও যেহেতু যাদবপুর থানার অধীনে যাদবপুর বিশ্ববিদ্যালয় রয়েছে, তাই সেখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না হয়, তার জন্য সর্বদা সজাগ থাকতে হয় যাদবপুর থানার পুলিশকে।

আরও পড়ুন :তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদে একাধিক প্রশ্ন এড়ালেন মেনকা

লালবাজার সূত্রের খবর, যাদবপুরের একটি বড় অংশ অভিজাত এলাকা হিসেবে পরিচিত। ওই এলাকা থেকে বিভিন্ন ধরনের অপরাধ হওয়ার অভিযোগ আসে। অভিযোগের তুলনায় তদন্তকারীদের সংখ্যা ক্রমশ কমছে৷ তাই যাদবপুর থানা ভেঙে নতুন থানা গড়ার সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ। এবার অনেকটাই চাপমুক্ত হবে যাদবপুর থানা বলে আশঙ্কা করছেন লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকরা।

ABOUT THE AUTHOR

...view details