পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 16, 2020, 5:38 PM IST

Updated : Oct 16, 2020, 9:20 PM IST

ETV Bharat / city

পটাশপুরের মৃত BJP কর্মীর দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের

মামলাকারীর আইনজীবীর বক্তব্য শোনার পর বিচারপতি রাজ্য সরকারকে নির্দেশ দেন, অবিলম্বে আর জি কর হাসপাতালের ফরেন্সিক ডিপার্টমেন্টের প্রধানকে দিয়ে দ্বিতীয়বার মদন গড়াইয়ের মৃতদেহের ময়নাতদন্ত করাতে হবে । এরপর এই নির্দেশের উপর স্থগিতাদেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ।

high court
high court

কলকাতা, 16 অক্টোবর : পটাশপুরের দলীয় কর্মী মদন গড়াইয়ের মৃত্যুতে CBI তদন্ত ও ফের মৃতদেহের ময়নাতদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করেছিল রাজ্য BJP । আজ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দেয় বিচারপতি রাজশেখর মান্তার সিঙ্গল বেঞ্চ । যদিও সেই নির্দেশে সোমবার পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ ।

মামলাকারীর আইনজীবীর বক্তব্য শোনার পর বিচারপতি রাজশেখর মান্থা রাজ্যকে নির্দেশ দেন, অবিলম্বে আর জি কর হাসপাতালের ফরেন্সিক ডিপার্টমেন্টের প্রধানকে দিয়ে দ্বিতীয়বার মদন গড়াইয়ের মৃতদেহের ময়নাতদন্ত করাতে হবে । ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করারও নির্দেশ দেন তিনি । 21 অক্টোবর সমস্ত রিপোর্ট আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে ।

সিঙ্গল বেঞ্চের এই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়ে সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে আবেদন করে রাজ্য সরকার । এরপরই সোমবার পর্যন্ত সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ ।

সেপ্টেম্বরে এক নাবালিকার অপহরণ সংক্রান্ত মামলায় জড়িত থাকার অভিযোগে মদন গড়াইকে গ্রেপ্তার করেছিল পুলিশ । জেল হেপাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়ায় তাঁকে SSKM হাসপাতালে ভরতি করা হয় চিকিৎসার জন্য । সেখানেই তাঁর মৃত্যু হয় ।

রাজ্য BJP-র দাবি, হেপাজতে থাকাকালীন পুলিশি অত্যাচারের জেরেই মদন গড়াইয়ের মৃত্যু হয়েছে । রাজ্য BJP-র আইনজীবী ব্রজেশ ঝা বলেন, "আমাদের দাবি, দোষীদের উপযুক্ত শাস্তি দিতে হবে । ঘটনার CBI তদন্ত করতে হবে এবং মৃতদেহের পুনরায় ময়নাতদন্ত করতে হবে ।"

Last Updated : Oct 16, 2020, 9:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details