পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 20, 2020, 4:08 PM IST

Updated : Oct 20, 2020, 4:56 PM IST

ETV Bharat / city

পটাশপুরের BJP কর্মীর দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ বহাল হাইকোর্টের

আর জি কর হাসপাতালে ফরেনসিক বিভাগের প্রধানের নেতৃত্বে 3 জন বিশিষ্ট চিকিৎসকের উপস্থিতিতে হবে এই ময়নাতদন্তের কাজ । পুরো ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করতে হবে ।

কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট

কলকাতা, 20 অক্টোবর : পটাশপুরের BJP কর্মীর দেহ দ্বিতীয়বার ময়নাতদন্ত করার নির্দেশই বহাল রাখল কলকাতা হাইকোর্ট । বিচারপতি রাজশেখর মান্থার সিংগল বেঞ্চে এই সিদ্ধান্ত জানানো হয় ।

এর আগে 16 অক্টোবর মৃত BJP কর্মী মদন গড়াইয়ের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গেল বেঞ্চ । বিচারপতি মামলাকারীর তরফের আইনজীবীর বক্তব্য শোনার পর রাজ্যকে নির্দেশ দেন ,অবিলম্বে মদন গড়াইয়ের মৃতদেহ আর জি কর হাসপাতালে ফরেন্সিক ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধানকে দিয়ে দ্বিতীয়বার ময়নাতদন্ত করাতে হবে । পুরো ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করতে হবে । 21 অক্টোবর সমস্ত রিপোর্ট কলকাতা হাইকোর্টে পেশ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি । কিন্তু রাজ্যের তরফে সন্ধেয় আবেদন করা হয় সিঙ্গল বেঞ্চের এই নির্দেশের বিরুদ্ধে । ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের এই নির্দেশের ওপর স্থগিতাদেশ দেয় । বিষয়টি সিঙ্গেল বেঞ্চকে ভালো করে খতিয়ে দেখার নির্দেশ দেয় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ ।

আরও পড়ুন : পটাশপুরের মৃত BJP কর্মীর দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের

আজ সেই মামলাতেই বিচারপতি রাজশেখর মান্থা তাঁর আগের নির্দেশই বহাল রাখলেন । পাশাপাশি তিনি জানিয়েছেন, আর জি কর হাসপাতালে ফরেনসিক বিভাগের প্রধানের নেতৃত্বে 3 জন বিশিষ্ট চিকিৎসকের উপস্থিতিতে হবে এই ময়নাতদন্তের কাজ । পুরো ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করতে হবে । দ্বিতীয়বার ময়নাতদন্তের রিপোর্ট ও ভিডিয়োগ্রাফি হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দেওয়ার নির্দেশ দেন তিনি । পাশাপাশি, কাঁথি মহকুমা হাসপাতাল , এস এস কে এম হাসপাতালে যে চিকিৎসা করিয়েছিলেন মদন গড়াই তার সব মেডিকেল রিপোর্ট পরিবারের আইনজীবীর হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয় আদালত ।

সেপ্টেম্বর মাসে একটি নাবালিকা অপহরণ সংক্রান্ত মামলায় জড়িত থাকার অভিযোগে পুলিশ গ্রেপ্তার করেছিল মদন গড়াইকে । জেল হেপাজতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়ায় তাকে এস এস কে এম হাসপাতালে ভরতি করা হয় চিকিৎসার জন্য । 15 অক্টোবর মৃত্যু হয় মদন গড়াইয়ের । রাজ্য BJP-র দাবি ,পুলিশি হেপাজতে থাকাকালীন অত্যাচার করার জন্যই মৃত্যু হয়েছে এই BJP কর্মীর ।

Last Updated : Oct 20, 2020, 4:56 PM IST

ABOUT THE AUTHOR

...view details