পশ্চিমবঙ্গ

west bengal

West Bengal Weather Update: শক্তি বাড়িয়েছে নিম্নচাপ, বৃষ্টি আরও বাড়বে

By

Published : Sep 12, 2022, 6:29 AM IST

Updated : Sep 12, 2022, 9:06 AM IST

নিম্নচাপের শক্তি বাড়ায় উপকূলের জেলাগুলোতে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে অন্য কয়েকটি জেলাতেও ( West Bengal Weather Forecast ) ।

West Bengal Weather Update
শক্তি বাড়িয়েছে নিম্নচাপ

কলকাতা, 12 অগস্ট: বঙ্গোপসাগরের উপরে থাকা নিম্নচাপ আরও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বর্তমানে সেটির অবস্থান ওড়িশার দক্ষিণে । এর প্রভাবে রবিবার রাজ্যে বৃষ্টি হয়েছে (West Bengal Weather Forecast)। আবহাওয়া দফতর জানিয়েছে সোমবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। হাওয়া অফিসের এই পূর্বাভাস পুজোর আয়োজক থেকে শুরু করে আমজনতার চিন্তা অনেকটাই বাড়িয়ে দেবে।

নিম্নচাপ শক্তি বাড়ানোয় উপকূলের জেলাগুলোতে অতি ভারী বৃষ্টি হবে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে অন্য জেলাতেও । আজ এবং আগামীকাল দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর,নদিয়া এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের (Regional Meteorological Centre Kolkata) আবহবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায়। কলকাতায় রবিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। আপাতত তা বজায় থাকতে চলেছে ।

আরও পড়ুন:বাড়ি গাড়ি কেনার শুভক্ষণ জানতে চোখ রাখুন ইটিভি ভারত রাশিফলে

আগামী বুধবার পর্যন্ত অর্থাৎ 14 তারিখ অবধি বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার থেকে অর্থাৎ ১৫ তারিখ থেকে বৃষ্টির দাপট কমবে। আগামী কাল পর্যন্ত সমুদ্র উপকুলে দমকা হাওয়া বইবে। যার গতিবেগ থাকবে 40 থেকে 50 কিলোমিটার পর্যন্ত। তাই ১৩ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের গরমের দাপট অনেকটাই কমেছে । রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল 30.2 ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে 2 ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আদ্রতার সর্বাধিক পরিমাণ ছিল ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ 23.1 মিলিমিটার। সোমবার দিনের আকাশ সাধারণত মেঘলা। রয়েছে বৃষ্টির সম্ভাবনাও । সর্বোচ্চ তাপমাত্রা 30 ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে ।

Last Updated : Sep 12, 2022, 9:06 AM IST

ABOUT THE AUTHOR

...view details