পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 15, 2019, 7:20 AM IST

Updated : Jun 15, 2019, 11:48 AM IST

ETV Bharat / city

মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দেবেন ডাক্তাররা ? নজরে ডাক্তারদের জেনেরাল বডির বৈঠক

জুনিয়র ডাক্তাররা বলেছিলেন, মুখ্যমন্ত্রীকে NRS-এ আসতে হবে । এরপর সন্ধ্যায় আন্দোলনকারীদের ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । আজ নবান্নে বৈঠকের তাঁরা যোগ দেবেন কি না সেই নিয়ে সিদ্ধান্ত নেবেন । তার আগে আপাতত NRS হাসপাতালের অ্যাকাডেমি বিল্ডিংয়ে চলছে ডাক্তারদের জেনেরাল বডি(GB)-র বৈঠক ।

ফাইল ফোটো

কলকাতা, 15 জুন : জট কী কাটবে রাজ্যের স্বাস্থ্য অচলাবস্থার ? আজ বিকেলে নবান্নে যাবেন আন্দোলনকারী ডাক্তাররা । পুরো বিষয়টাই নির্ভর করছে ডাক্তারদের জেনেরাল বডি(GB)-র বৈঠকের দিকে । বেলা এগারোটার পরে বৈঠকে বসার কথা ছিল আন্দোলনকারী ডাক্তারদের একাংশের । সেখানেই সিদ্ধান্ত নেওয়ার কথা পরবর্তী পদক্ষেপের । সেই মতো সাড়ে এগারোটা নাগাদ NRS হাসপাতালের অ্যাকাডেমি বিল্ডিংয়ে শুরু হল বৈঠক । বৈঠকে উপস্থিত রয়েছেন IMA-র সভাপতি শান্তুনু সেন ।

NRS-র ঘটনার পর থেকে রাজ্যের বিভিন্ন হাসপাতালে জুনিয়র ডাক্তাররা আন্দোলনে নামেন । এর জেরে ভেঙে পড়ে সরকারি হাসপাতালের চিকিৎসা পরিষেবা । মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার SSKM-এ গিয়ে আন্দোলনকারী ডাক্তারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দেন । গতকাল দুপুরে সাংবাদিক বৈঠক করে NRS-এর জুনিয়র ডাক্তাররা দাবি করেন, মুখ্যমন্ত্রীকে NRS-এ এসে তাঁদের সঙ্গে কথা বলতে হবে । মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না । রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় অচলাবস্থা কাটাতে গতকাল চার চিকিৎসকের সঙ্গে নবান্নে বৈঠকে করেন মুখ্যমন্ত্রী । তাঁরা হলেন - সুকুমার মুখোপাধ্যায়, মাখনলাল সাহা, অভিজিৎ চৌধুরি ও অলকেন্দু ঘোষ । সেই বৈঠকে ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের বিষয়টি নিয়ে আলোচনা হয় । নবান্নে ডাক্তারদের ডেকে পাঠানোর প্রস্তাব আসে । সেই মতে আন্দোলনকারী ডাক্তারদের কাছে রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র যান । কিন্তু, স্বাস্থ্য অধিকর্তার প্রস্তাব ফিরিয়ে দেন আন্দোলনকারীরা । তারপরই আজ বিকেলে ফের নবান্নে ডাকা হয় আন্দোলনকারীদের ।

এরপরই আন্দোলনকারী ডাক্তাররা শনিবার সকালে বৈঠকের সিদ্ধান্ত নেন । কার্যনির্বাহী কমিটির বৈঠক ডাকা হয় । বেলা এগারোটার পর বৈঠক শুরু হওয়ার কথা । সেই বৈঠকেই ঠিক হবে পরবর্তী পদক্ষেপ । যদি আন্দোলনকারী ডাক্তাররা নবান্নে যাওয়ার বিষয়ে সহমত হন তাহলে এক কথা । তা না হলে দু'পক্ষের ইগোর লড়াইয়ে আমজনতার চিকিৎসা ভাগ্যে শনির দশা কবে কাটবে তা লাখ টাকার প্রশ্ন ।

Last Updated : Jun 15, 2019, 11:48 AM IST

ABOUT THE AUTHOR

...view details