পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 15, 2019, 2:13 PM IST

Updated : Nov 15, 2019, 2:35 PM IST

ETV Bharat / city

"জঙ্গলে নিয়ে গিয়ে গুলি চালাল", এখনও আতঙ্কে জহিরুদ্দিন

কাশ্মীরের কুলগামে জঙ্গিহানায় জখম জহিরুদ্দিনের চিকিৎসা চলছে SSKM হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে । SSKM হাসপাতালে চিকিৎসাধীন জহিরুদ্দিন বলেন, "আমরা সাতজন বাসায় ছিলাম । আমাদের একজন তখন খাবার আনতে গেছিল । আচমকা কয়েকজন এসে বলল, 'নিচে নাম ।' তারা কাশ্মীরের পোশাক পরে ছিল । নিচে নামিয়ে কাছের একটি জঙ্গলে আমাদের নিয়ে যায় ওরা । এরপর আমাদের উপর গুলি চালাতে শুরু করে । আমার হাতে-পায়ে গুলি লাগে ।"

জঙ্গিহানায় জখম জহিরুদ্দিন SSKM-এ

কলকাতা, 15 নভেম্বর : কাশ্মীরের কুলগামে জঙ্গিহানায় জখম জহিরুদ্দিনের চিকিৎসা চলছে SSKM হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে । তাঁদের উপর হামলার কথা বলতে গিয়ে এখনও শিউরে উঠছেন ৷ হাসপাতালের বেডে শুয়ে তিনি বলেন, "আমরা সাতজন বাসায় ছিলাম । আমাদের একজন তখন খাবার আনতে গেছিল । আচমকা কয়েকজন এসে বলল, 'নিচে নাম' । তারা কাশ্মীরের পোশাক পরে ছিল । নীচে নামিয়ে কাছের একটি জঙ্গলে আমাদের নিয়ে যায় । এরপর আমাদের উপর ওরা গুলি চালাতে শুরু করে । আমার হাতে-পায়ে গুলি লাগে । স্থানীয় কয়েকজনের সহায়তায় আমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় । কখন জ্ঞান ফিরেছিল, জানি না ।"

কি বললেন জহিরুদ্দিন, দেখুন ভিডিয়ো...

বুধবার রাতে দমদম বিমানবন্দর থেকে তাঁকে নিয়ে আসা হয়েছে SSKM হাসপাতালে । মুর্শিদাবাদ থেকে কাশ্মীরের কুলগামে কাজ করতে গেছিলেন বেশ কয়েকজন । ২৯ অক্টোবর তাঁদের উপর জঙ্গিহানা হয় । জহিরুদ্দিনও শ্রমিকদের এই দলে ছিলেন । এই জঙ্গিহানায় পাঁচজনের মৃত্যু হয়েছে ৷ গুলিবিদ্ধ হন জহিরুদ্দিন । গুলি তাঁর হাত-পায়ে লাগে । গুলি লাগার পর কখন জ্ঞান ফিরেছিল, তা মনে নেই জহিরুদ্দিনের ৷ তবে জ্ঞান ফেরার পর নিজেই হেঁটে এক পরিচিতের কাছে যান ৷ তারপর তাঁকে হাসপাতালে ভরতি করা হয় ৷

কাশ্মীরের ওই হাসপাতালে এতদিন জহিরুদ্দিনের চিকিৎসা চলছিল । বুধবার রাতে তাঁকে রাজ্যে আনা হয় ৷ দমদম বিমানবন্দর থেকে জহিরুদ্দিনকে নিয়ে আসা হয় SSKM হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে ।

Last Updated : Nov 15, 2019, 2:35 PM IST

ABOUT THE AUTHOR

...view details