পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

নারদ মামলায় জামিন পেলেন IPS মির্জ়া

জামিন পেলেন নারদ মামলায় অভিযুক্ত IPS অফিসার এস এম এইচ মির্জ়া ৷ গ্রেপ্তারির 56 দিনের মাথায় জামিন পেলেন ৷

By

Published : Nov 21, 2019, 12:57 AM IST

মির্জ়া ফাইল ছবি

কলকাতা, 21 নভেম্বর : অবশেষে জামিন পেলেন নারদ মামলায় অভিযুক্ত IPS অফিসার এস এম এইচ মির্জ়া ৷ আজ ব্যাঙ্কশাল কোর্টের CBI-এর বিশেষ আদালত স্পেশাল পুট আপে মির্জ়াকে জামিন দিল ৷ তাঁর আইনজীবী সূত্রে খবর ৷ গ্রেপ্তারির 56 দিনের মাথায় তিনি জামিন পেলেন ৷ যদিও আগামী 26 নভেম্বর পর্যন্ত মির্জ়ার জেল হেপাজতের নির্দেশ দিয়েছিল আদালত ।

2014 সালের লোকসভা নির্বাচনের আগে ফাঁদ পাতেন ম্যাথু স্যামুয়েল । সেই ফাঁদেই পা দেন মির্জ়া ৷ স্টিং অপারেশনের ফুটেজে দেখা যায়, হাফপ্যান্ট পরে আছেন তিনি । চলছে আড্ডা ৷ নানা তথ্য দিচ্ছেন তৃণমূল সম্পর্কেও ৷ দাবি করছেন, বাংলার শাসকদলের হয়ে টাকা তোলেন তিনি । এমন কী দলের হয়ে কত টাকা তুলেছেন সেটাও উল্লেখ করতে ভোলেননি ৷ ফুটেজে দেখা যায় টাকা নিচ্ছেন তিনি ৷ টাকার বিনিময়ে ব্যবসায়িক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতিও দেন ৷ পরে অবশ্য দাবি করেন, তাঁকে ফাঁসানো হয়েছে ৷ তিনি টাকা নেননি ৷

26 সেপ্টেম্বর নারদকাণ্ডে অভিযুক্ত হিসেবে সর্বপ্রথম গ্রেপ্তার করা হয় IPS অফিসার এস এম এইচ মির্জ়াকে ৷ ষড়যন্ত্র ও দুর্নীতি দমন আইনে তাঁর বিরুদ্ধে মামলা করে CBI ৷ তখন CBI-এর কাছে মুকুল রায়ের বিরুদ্ধেও বয়ান দেন তিনি । প্রথমবার জেলে যাওয়ার সময় বলেছিলেন,"CBI-কে সব খুলে বলেছি, নিজেকে হালকা লাগছে ।" সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, গত সাড়ে তিন বছর ধরে তাঁর বুকের মধ্যে যে যন্ত্রণা ছিল ৷ সেখান থেকে তিনি অনেকটাই মুক্ত । গত কয়েকদিন CBI তদন্তকারীদের সবরকম সহযোগিতা করেছেন এবং পুরো বিষয়টি খুলে জানিয়েছেন । অনেকটাই হালকা বোধ করছেন ।

ABOUT THE AUTHOR

...view details