পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / city

সীমান্তে অপরাধ কমাতে জোর BSF-এর সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের IG-র

BSF-এর সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের নতুন ইন্সপেক্টর জেনেরাল হলেন অশ্বিনীকুমার সিং। দায়িত্ব নিয়ে মালদায় অফিসারদের সঙ্গে বৈঠক করেন তিনি ৷

By

Published : Jun 30, 2020, 3:18 AM IST

new inspector general
অশ্বিনীকুমার সিং

কলকাতা, 29 জুন: BSF-এর সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনেরালের দায়িত্ব নিলেন অশ্বিনীকুমার সিং। আজ তিনি দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্ব নেওয়ার পরই সীমান্ত অপরাধের সংখ্যা শূন্যে নামাতে অফিসার এবং জওয়ানদের বার্তা দেন তিনি । অনুপ্রবেশ বন্ধ করার দিকে আরও নজর দিতে বলেন ।



সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের দায়িত্বে রয়েছে প্রায় 940 কিলোমিটার ইন্দো-বাংলাদেশ সীমান্ত। এতদিন পর্যন্ত ওই দায়িত্ব সামলেছেন ওয়াই বি খুরেনিয়া । তাঁর জায়গায় এলেন অশ্বিনীকুমার সিং। 1984 ব্যাচের এই BSF ক্যাডার দক্ষ অফিসার হিসেবেই পরিচিত। তিনি এর আগে উত্তর-পূর্বে গুরুদায়িত্ব পালন করেছেন। ওড়িশায় মাওবাদী দমন অভিযানেও নেতৃত্ব দিয়েছেন । আবার স্পেশাল অপারেশন গ্রুপের (SPG) দায়িত্বে থেকে প্রধানমন্ত্রীর সুরক্ষার দায়িত্বও পালন করেছেন । উত্তর-পূর্বের রাজ্যগুলোর দায়িত্বে থাকায় ইন্দো-বাংলাদেশ সীমান্ত সম্পর্কে তিনি ওয়াকিবহাল।




আজ ইন্সপেক্টর জেনেরাল হিসেবে দায়িত্ব নেওয়ার পরই তিনি মালদার যান। সীমান্ত অপরাধের নিরিখে মালদার স্থান দেশের মধ্যে উপরের দিকেই রয়েছে । এই সীমান্ত দিয়ে যেমন এপারে আসে জালনোট তেমনই বাংলাদেশে পাচার হয় গোরু। মালদায় অফিসারদের সঙ্গে একটি বৈঠক করেন তিনি। সেখানেই তিনি অফিসারদের বলেন, “ শূন্যে নামিয়ে আনতে হবে সীমান্ত অপরাধ।"

ABOUT THE AUTHOR

...view details