পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 18, 2019, 11:46 PM IST

ETV Bharat / city

গত 5 বছরে সারদা মামলায় কিছুই করেনি CBI, দাবি রাজীবের আইনজীবীর

গত পাঁচ বছরে সারদা মামলার তদন্তে কিছুই করেনি CBI । CBI বনাম রাজীব কুমার মামলার শুনানির দ্বিতীয় দিনেও কেন্দ্রের তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ তুললেন রাজীবের আইনজীবী মিলন মুখোপাধ্যায় ।

কলকাতা হাইকোর্ট- ফাইল ছবি

কলকাতা, 18 জুলাই : গত পাঁচ বছরে সারদা মামলার তদন্তে কিছুই করেনি CBI । CBI বনাম রাজীব কুমার মামলার শুনানির দ্বিতীয় দিনেও কেন্দ্রের তদন্তকারী সংস্থার বিরুদ্ধে হাইকোর্টে তোপ দাগলেন রাজীব কুমারের আইনজীবী মিলন মুখোপাধ্যায় ।

কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের আইনজীবী মিলন মুখোপাধ্যায় বলেন, " সারদা মামলায় রাজ্য পুলিশ যেটুকু তদন্ত করেছিল, CBI তারপর থেকে গত পাঁচ বছরে কিছুই করেনি । 2014-র 4 জুন সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সারদা চিটফান্ড মামলার তদন্তভার গ্রহণ করে CBI । কিন্তু তারপর থেকে আজ পর্যন্ত কিছুই করেনি CBI । গত পাঁচ বছরে SEBI ও RBI-র একজন আধিকারিককেও গ্রেপ্তার করতে পারেনি CBI । " প্রাক্তন CP-র আইনজীবীর অভিযোগ, এই মামলায় SEBI, RBI-র বেশকিছু আধিকারিক জড়িত, যারা অন্যায়ভাবে সারদা গোষ্ঠীকে সুবিধা পাইয়ে দিতে গিয়ে নিজেরাই জড়িয়ে পড়েন ।

আরও পড়ুন : "সারদার টাকা উদ্ধারে তৎপর নয়, CBI রাজীবকে গ্রেপ্তারের চেষ্টায় আছে"

উল্লেখ্য, গতকাল এই মামলার শুনানিতে হাইকোর্টে রাজীব কুমারের আইনজীবী জানান, সারদা চিটফান্ডে সাধারণ প্রতারিত গরিব আমানতকারীদের টাকা ফেরতের ব্যাপারে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কোনও তৎপরতা নেই । CBI বেছে বেছে এই মামলার তদন্তকারী কয়েকজন অফিসারকে গ্রেপ্তার করার চেষ্টায় আছে । রাজীব কুমারের সুরক্ষাকবচের সময়সীমা শেষ হচ্ছে আগামী 22 জুলাই । ফলে এরইমধ্যে হাইকোর্ট এই মামলার রায়দান করবে ।

ABOUT THE AUTHOR

...view details