পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 11, 2019, 5:05 PM IST

Updated : Oct 12, 2019, 12:10 PM IST

ETV Bharat / city

কার্নিভালে আমন্ত্রণ জানানো হয়নি বামেদের

দুর্গাপুজোর কার্নিভালে আমন্ত্রণ জানানো হয়নি বামেদের ৷ অথচ সরকারের তরফে রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে কার্নিভালের অনুষ্ঠানে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ।

কার্নিভালে আমন্ত্রণ জানানো হয়নি বামেদের

কলকাতা, 11 অক্টোবর : দুর্গাপুজোর কার্নিভালে আমন্ত্রণ জানানো হয়নি বামেদের ৷ অথচ সরকারের তরফে রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে কার্নিভালের অনুষ্ঠানে থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ।

বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী কলকাতার বাইরে রয়েছেন বিশেষ কাজে । তাঁর এক আপ্তসহায়কের সঙ্গে কথা বলে জানা গেছে যতদিন বিধানসভায় বাম পরিষদীয় দলের অফিস খোলা ছিল, ততদিন রাজ্য সরকারের পক্ষ থেকে কার্নিভালের আমন্ত্রণপত্র আসেনি ।

CPI-এর রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করে জানা যায় তাঁদেরও আমন্ত্রণ জানানো হয়নি ৷ ফরওয়ার্ড ব্লক রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় জানান, দুর্গাপুজোর বিসর্জনের কার্নিভালের জন্য কোনও চিঠি এসে পৌঁছায়নি এখনও । RSP-র পক্ষ থেকে ক্ষিতি গোস্বামী জানিয়েছেন, কার্নিভালের আমন্ত্রণপত্র তিনিও পাননি ।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকেও আমন্ত্রণ জানানো হয়নি । কার্নিভালে যোগ দেওয়ার জন্য CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রকেও কোনও চিঠি দেওয়া হয়নি । অথচ খুব তাৎপর্যপূর্ণভাবে রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে আমন্ত্রণ জানানো হয়েছে । আজ তিনি তড়িঘড়ি দিল্লি থেকে ফিরছেন কার্নিভালে যোগদানের জন্য । ওয়াকিবহাল মহলের মতে, যেখানে বাম এবং কংগ্রেস সমঝোতার জন্য প্রস্তুতি নিচ্ছে, সেখানে কেবলমাত্র কংগ্রেস নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা আবদুল মান্নানকে আমন্ত্রণ করার পর তিনি যাচ্ছেন কার্নিভালে ৷ অথচ তাঁর জোট সহযোগী বামেরা আমন্ত্রণপত্রই পেল না । সমগ্র বিষয়টি নজরে রয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রর । তবে, এখনই তিনি কোনও মন্তব্য করতে চাননি বিষয়টি নিয়ে ।

আবদুল মান্নান জানিয়েছেন, কার্নিভালের আমন্ত্রণপত্র পেয়েছেন তিনি । আমন্ত্রণ রক্ষা করতে যোগ দেবেন ৷

Last Updated : Oct 12, 2019, 12:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details